জিদান-হামেস সমস্যা মানতে পারছেন না ভিদাল

বায়ার্ন মিউনিখে দুই মৌসুম ধারে খেলে রিয়াল মাদ্রিদে ফিরে কোচ জিনেদিন জিদানের আস্থা অর্জন করতে পারেননি হামেস রদ্রিগেস। তবে কলম্বিয়ান মিডফিল্ডারের সামর্থ্য নিয়ে সংশয় নেই ‘বন্ধু’ আর্তুরো ভিদালের। তাই কোচের সঙ্গে রদ্রিগেসের সমস্যাটা বুঝে উঠতে পারছেন না বার্সেলোনা মিডফিল্ডার ভিদাল। মানতেও পারছেন না তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2020, 10:45 AM
Updated : 29 July 2020, 10:52 AM

২০১৪ সালের বিশ্বকাপে দারুণ পারফরম্যান্সে রিয়ালের নজর কাড়েন রদ্রিগেস। ছয় বছরের চুক্তিতে সান্তিয়াগো বের্নাবেউয়ে পাড়ি জমালেও কখনোই সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। গত দুই মৌসুম ধারে জার্মানির ক্লাব বায়ার্নে খেলে এই মৌসুমের শুরুতে ফেরেন জিদানের দলে। তবে দলে নিয়মিত হতে পারেননি ২৯ বছর বয়সী এই ফুটবলার।

কলম্বিয়ার স্পোর্টস টিভি চ্যানেল ‘উইন স্পোর্টস’-কে মঙ্গলবার দেওয়া সাক্ষাৎকারে ভিদাল জানান, রদ্রিগেসের সঙ্গে তার সম্পর্কটা বন্ধুত্বের। আর বন্ধুর বর্তমান অবস্থা নিয়ে নিজের খারাপ লাগার কথা জানান তিনি।

“হামেস ও আমি ভাইয়ের মতো। মিউনিখে আমরা দারুণ বন্ধুর মতো ছিলাম। ছুটির দিনে সবসময় আমরা কথা বলি। রিয়ালে কোচের সঙ্গে তার কিছু সমস্যা আছে, যা খুব খারাপ লাগার।”

বায়ার্ন মিউনিখে ২০১৭-১৮ মৌসুমে একসঙ্গে খেলেন আর্তুরো ভিদাল ও হামেস রদ্রিগেস। ছবি: রয়টার্স

“হামেস যে মানের ফুটবলার, ওই দলে শুরুর একাদশে খেলার যোগ্যতা তার আছে। জানি না এই বছর কেন তারা তাকে সুযোগ দিলো না।”

আসছে দলবদলে হামেসকে দলবদলের পরামর্শও দিলেন ভিদাল। কারণ, কেবল এইভাবে ২৯ বছর বয়সী মিডফিল্ডারের বর্তমান সমস্যার সমাধান সম্ভব বলে মনে করেন তিনি।

২০২১ সালে রদ্রিগেসের সঙ্গে চুক্তি শেষ হবে রিয়ালের। গণমাধ্যমের খবর অনুযায়ী, তাকে পেতে আগ্রহী নাপোলি, ম্যানচেস্টার ইউনাইটেড, ইউভেন্তুস ও এভারটন।

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলে ১৪টি ম্যাচে মোট ৭২৮ মিনিট মাঠে ছিলেন রদ্রিগেস। শেষ পাঁচ ম্যাচে তাকে দলে রাখেননি কোচ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক