রেকর্ডের চেয়ে দলের জয় গুরুত্বপূর্ণ: রোনালদো

সেরি আয় এরই মধ্যে ক্রিস্তিয়ানো রোনালদো গড়েছেন কিছু রেকর্ড, হাতছানি দিচ্ছে আরও কয়েকটি। তবে ব্যক্তিগত এই সব অর্জনের চেয়ে দলের জয় বেশি গুরুত্বপূর্ণ পর্তুগিজ এই তারকার কাছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2020, 11:03 AM
Updated : 21 July 2020, 11:03 AM

সেরি আয় গত সোমবার রাতে রোনালদোর জোড়া গোলে লাৎসিওকে ২-১ গোলে হারায় ইউভেন্তুস। সেই ম্যাচে বেশ কিছু রেকর্ড নিজের করে নিয়েছেন সময়ের অন্যতম সেরা এই খেলোয়াড়।   

ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে গড়েন প্রিমিয়ার লিগ, লা লিগা ও সেরি আয় অন্তত ৫০টি করে গোল করার রেকর্ড। এক মৌসুমে পেনাল্টি শটের সবগুলো (১২) থেকে গোল করে ছাড়িয়ে যান রাবের্তো বাজ্জিওর আগের রেকর্ড। সেরি আয় দ্রুততম ৫০ গোলের রেকর্ডও গড়েছেন (৬১ ম্যাচে)।

হাতছানি দিচ্ছে আরও কয়েকটি রেকর্ড। এবারের আসরে রোনালদোর গোল হলো ৩০টি। তার সমান গোল লাৎসিওর চিরো ইম্মোবিলের। সুযোগ আছে সেরি আয় এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়ারও। ৩৬ গোল করে ২০১৫-১৬ মৌসুমে নাপোলির হয়ে রেকর্ডটি গড়েছিলেন বর্তমান ইউভেন্তুসে খেলা গনসালো হিগুয়াইন।

এসব রেকর্ড রোনালদোর কাছে গুরুত্বপূর্ণ। লাৎসিও ম্যাচ শেষে স্কাই স্পোর্ত ইতালিয়াকে ৩৫ বছর বয়সী এই ফরোয়ার্ড জানালেন, ব্যক্তিগত অর্জনের চেয়ে দলের জয়ই মুখ্য।

“রেকর্ডগুলো সবসময়ই গুরুত্বপূর্ণ, তবে দলের জয় তার চেয়েও গুরুত্বপূর্ণ। আমি দলকে জিততে সাহায্য করছি। শিরোপাটি জেতা গুরুত্বপূর্ণ। আর চার ম্যাচ বাকি আছে এবং আমরা জানি, সেরি আ একটি কঠিন চ্যাম্পিয়নশিপ।”