রামোসের গোলের সেঞ্চুরি

এক ম্যাচ দিয়ে দারুণ দুটি মাইলফলক স্পর্শ করলেন সের্হিও রামোস। রিয়াল মাদ্রিদের হয়ে নিজের ৬৫০তম ম্যাচে ক্লাব ক্যারিয়ারে গোলের সেঞ্চুরি স্পর্শ করেছেন এই স্প্যানিশ ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2020, 12:55 PM
Updated : 20 July 2020, 12:55 PM

করোনাভাইরাসের কারণে অনাকাঙ্ক্ষিত বিরতির পর পুনরায় শুরু হওয়া লিগে দারুণ ছন্দে ছিলেন রামোস। গত মাসে ডিফেন্ডার হিসেবে লা লিগায় সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েন ৩৪ বছর বয়সী এই সেন্টার-ব্যাক।

লিগের শেষ রাউন্ডে রোববার লেগানেসের বিপক্ষে ২-২ ড্র ম্যাচে রিয়ালের হয়ে প্রথম গোলটি করেন রামোস। আসরে এটি তার ১১তম গোল, আর ক্লাব ক্যারিয়ারে সব প্রতিযোগিতা মিলে ১০০তম।

৯৭টি গোল করেছেন রিয়াল মাদ্রিদের হয়ে, বাকি তিনটি আগের ক্লাব সেভিয়ার হয়ে।

গোলের শতক ছোঁয়ার পথচলায় ঘরোয়া ও ইউরোপীয় ফুটবলের অনেক প্রতিযোগিতায় জালের দেখা পেয়েছেন রামোস। সেভিয়ার হয়ে লা লিগায় তার গোল দুটি, উয়েফা কাপে একটি। রিয়াল মাদ্রিদের হয়ে লা লিগায় ৭২টি, কোপা দেল রেতে সাতটি, ১৩টি চ্যাম্পিয়ন্স লিগে, তিনটি ক্লাব বিশ্বকাপে এবং দুটি করে গোল করেছেন স্প্যানিশ সুপার কাপ ও উয়েফা সুপার কাপে।

এদিকে, রিয়ালের হয়ে মোট ছয়টি প্রতিযোগিতায় ৬৫০টি ম্যাচ খেলেছেন রামোস; লা লিগায় ৪৫৪, চ্যাম্পিয়ন্স লিগে ১২৪, কোপা দেল রেতে ৪৮, স্প্যানিশ সুপার কাপে ১৪, ক্লাব বিশ্বকাপে ৬, আর উয়েফা সুপার কাপে ৪টি।

মাদ্রিদের দলটির হয়ে তার চেয়ে বেশি ম্যাচ খেলেছেন কেবল তিনজন-রাউল গনসালেস (৭৪১), ইকের কাসিয়াস (৭২৫) ও মানোলো সানচিস (৭১০)।

সান্তিয়াগো বের্নাবেউয়ে প্রায় ১৫ বছরের ক্যারিয়ারে মোট ২২টি শিরোপা জিতেছেন রামোস-চারটি করে চ্যাম্পিয়ন্স লিগ, ক্লাব বিশ্বকাপ ও স্প্যানিশ সুপার কাপ, তিনটি উয়েফা সুপার কাপ, পাঁচটি লা লিগা ও দুটি কোপা দেল রে।