মেসি-রোনালদোর ওপর ‘ক্ষুব্ধ’ ইনজাগি

একটা সময়ে ওপরের দিকে ছিল নাম। কিন্তু ক্রিস্তিয়ানো রোনালদো আর লিওনেল মেসির দাপটে রেকর্ডের পাতায় পেছনে চলে যেতে হয়েছে ফিলিপ্পো ইনজাগিকে। এ নিয়ে মজা করেই ইতালির এই বিশ্বকাপজয়ী তারকা জানিয়েছেন সময়ের সেরা দুই খেলোয়াড়ের ওপর ‘ক্ষুব্ধ’ হওয়ার কথা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2020, 12:48 PM
Updated : 12 June 2020, 01:07 PM

ইনজাগি অবসরে গেছেন ২০১২ সালে। ছিলেন ইতালির ২০০৬ বিশ্বকাপজয়ী দলের সদস্য। পার্মা, ইউভেন্তুস ও ইন্টার মিলানের হয়ে খেলা এই সাবেক তারকা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন দুইবার।

ইউরোপিয়ান ক্লাব প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলদাতার তালিকায় রোনালদো (১৭৭ ম্যাচে ১৩১), মেসি (১৪৫ ম্যাচে ১১৭) ও রাউল গনসালেসের (৭৭) পরেই রয়েছে তার (১১৫ ম্যাচে ৭০) নাম। ৪৬ বছর বয়সী ইনজাগি বর্তমানে সেরি বি লিগের দল বেনেভেন্তোর কোচের দায়িত্ব পালন করছেন।

মেসি-রোনালদো যে হারে গোল করে চলেছেন তাতে ইনজাগির মনে হচ্ছে, রাউল ও তিনি ইউরোপিয়ান প্রতিযোগিতায় গোল করেছেন খুবই সামান্যই। ইতালির গাজ্জেত্তা দেল্লো স্পোর্তকে দেওয়া সাক্ষাৎকারে দুই তারকার প্রতি নিজের মুগ্ধতার কথা জানান। ।

“ড্রেসিংরুমে আমি সবসময় তাকে (রোনালদো) উদাহরণ হিসেবে ব্যবহার করি। এর কারণ হচ্ছে, আমি জানি সে কিভাবে অনুশীলন করে।”

“তবে তার ও মেসির প্রতি আমি কিছুটা ক্ষুব্ধ। তাদেরকে ধন্যবাদ…এদের দেখে মনে হয় রাউল এবং আমি ইউরোপিয়ান কাপে খুবই কম সংখ্যক গোল করেছি।”