মেসি-রোনালদো-নেইমারের চেয়ে আমি ভালো: এদিলসন

এক যুগ ধরে ফুটবল বিশ্বে রাজত্ব করা লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো অনেকের চোখে ইতিহাসের অন্যতম সেরা। আর নেইমারকে দেখা হয় ভবিষ্যতের সেরা হিসেবে। তবে খেলোয়াড়ি জীবনে নিজের সেরা সময়ে এই তিন জনের চেয়ে তিনি ভালো ছিলেন বলে দাবি করেছেন সাবেক ব্রাজিলিয়ান স্ট্রাইকার এদিলসন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2020, 03:12 PM
Updated : 14 May 2020, 06:35 PM

ব্রাজিলের ২০০২ বিশ্বকাপ জয়ে অবদান রাখা এদিলসন ক্লাব ফুটবলে পালমেইরাস ও করিন্থিয়ান্সের হয়ে জেতেন চারটি ব্রাজিলিয়ান লিগ শিরোপা। সম্প্রতি ব্রাজিলিয়ান এক টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে নিজেকে মেসি-রোনালদো-নেইমারের চেয়ে ভালো দাবি করেন ৪৮ বছর বয়সী এদিলসন।

“আমার ক্যারিয়ারের সেরা সময়ে আমি নেইমারের চেয়ে ভালো খেলেছি। আমার চেয়ে ভালো হওয়ার জন্য তাকে বিশ্বকাপ জিততে হবে।”

“আমার চেয়ে ভালো হওয়ার জন্য মেসিকেও বিশ্বকাপ জিততে হবে। ক্রিস্তিয়ানো রোনালদোর শক্তি আছে, সে দুই পায়েই বল ভালোভাবে নিয়ন্ত্রণ করতে পারে। তবে আমি তার চেয়ে অনেক দক্ষ।”

২০১৪ আসরে বিশ্বকাপ জয়ের খুব কাছে গিয়েছিলেন বার্সেলোনা তারকা মেসি। তবে ফাইনালে জার্মানির কাছে হেরে যায় তার দল আর্জেন্টিনা। ঘরের মাঠের ওই টুর্নামেন্টে সেমি-ফাইনালে জার্মানির কাছে হেরেছিল ব্রাজিল। সেমি-ফাইনালের আগেই অবশ্য চোট পেয়ে ছিটকে যান নেইমার। আর ২০০৬ বিশ্বকাপের সেমি-ফাইনালে ফ্রান্সের কাছে হেরেছিল রোনালদোর পর্তুগাল।
রোনালদো অবশ্য ২০১৬ সালে জেতেন ইউরো চ্যাম্পিয়নশিপ। একই বছর অলিম্পিক ফুটবলে সোনা জেতেন নেইমার। গত বছর দেশের মাটিতে ব্রাজিলের কোপা আমেরিকা জয়ের মিশনে অবশ্য চোটের কারণে ছিলেন না নেইমার।
তাই মেসির মত নেইমারেরও জাতীয় দলের হয়ে এখনও জেতা হয়নি কিছুই।