বার্কোস আর পেনাল্টি পার্থক্য গড়ে দিয়েছে: টিসি কোচ

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে বলেছিলেন বসুন্ধরা কিংসের বিদেশি খেলোয়াড়দের নিয়ে সতর্ক থাকার কথা। বড় হারের পর টিসি স্পোর্টসের কোচ মোহামেদ সাজলি সেই একই কথা বললেন; পার্থক্য গড়ে দিয়েছে বিদেশিরা; বিশেষ করে এরনান বার্কোস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2020, 12:25 PM
Updated : 11 March 2020, 12:39 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার এএফসি কাপের ‘ই’ গ্রুপের ম্যাচে বসুন্ধরা কিংসের কাছে ৫-১ গোলে উড়ে যায় মালদ্বীপের দলটি। বার্কোস ৪টি ও দেনিয়েল কলিনদ্রেস সোলেরা একটি গোল করেন।

ম্যাচে দারুণ কিছু সেভ করেছেন বসুন্ধরা কিংসের গোলরক্ষক আনিসুর রহমান জিকো। প্রতিপক্ষ গোলরক্ষককে প্রশংসা করলেও মূল কৃতিত্ব সাজলি দিলেন বার্কোসকে।

“আগেও বলেছিলাম, দলগুলোর সঙ্গে বসুন্ধরা কিংসের পার্থক্য ওদের বিদেশি খেলোয়াড়রা। ওরাই পার্থক্য গড়ে দিয়েছে। বিশেষ করে বার্কোস।”

“আরেকটা বিষয়ও পার্থক্য গড়ে দেওয়ায় ভূমিকা রেখেছে। সেটা হচ্ছে পেনাল্টি। আমরা দ্বিতীয় পেনাল্টি থেকে গোল করতে পারিনি। সেসময় আমাদের সুযোগ ছিল স্কোরলাইন ২-২ করার। এরপর ওরা পেনাল্টি পেলো এবং তা থেকে গোল করল।”

“ওদের গোলরক্ষক (জিকো) ভালো সেভ করেছে। কিন্তু সত্যি বলতে আমি মনে করি না, সব মিলিয়ে সে পার্থক্য গড়ে দিয়েছে। পার্থক্য আসলে গড়ে দিয়েছে বার্কোস। অসাধারণ খেলেছে সে।”

“বসুন্ধরার হয়ে এই প্রথম বার্কোস খেলল। ফলে এর আগে ওদের হয়ে তার খেলার ধরণ দেখার সুযোগ আমার হয়নি। দেখলাম। আশা করি ফিরতি লেগে তাকে আটকানোর পথ খুঁজে পাব।”

স্কোরলাইন নিয়ে হতাশ নন সাজলি। জানালেন ঘুরে দাঁড়ানোর প্রয়োজনে ছক বদলে এতগুলো গোল হজম করার কথা।

“রক্ষণের কোন দায় আমি দিব না। আমার কাছে ২-১, ৩-১ বা ৫-১ ব্যবধানের হার কিছু অর্থ বহন করে না। পিছিয়ে পড়ার পর রক্ষণে শক্তি কমিয়ে আমি চেষ্টা করেছিলাম যেন ঘুরে দাঁড়াতে পারি। কিন্তু সেটা হয়নি।”