ইংলিশ লিগ কাপের মুকুট ধরে রাখল সিটি

শুরুতে দুই গোলে এগিয়ে গেল ম্যানচেস্টার সিটি। এক গোল শোধ করে ঘুরে দাঁড়াল অ্যাস্টন ভিলা। ম্যাচে ফিরল উত্তেজনা। কিন্তু পরে আর জালের দেখা পেল না কেউই। স্বস্তির জয়ে ইংলিশ লিগ কাপের মুকুট ধরে রাখল সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2020, 06:29 PM
Updated : 1 March 2020, 06:43 PM

ঐতিহ্যবাহী ওয়েম্বলি স্টেডিয়ামে রোববার ফাইনালে ২-১ গোলে জেতে পেপ গুয়ার্দিওলার দল। এ নিয়ে সপ্তমবারের মতো লিগ কাপের স্বাদ পেলো সিটি। আর একটি জিতলেই আট শিরোপা নিয়ে এককভাবে শীর্ষে থাকা লিভারপুলকে স্পর্শ করবে ম্যানচেস্টারের দলটি।

ইংলিশ প্রিমিয়ার লিগের মুকুট ধরে রাখার পথ থেকে অনেকটাই ছিটকে পড়া সিটি ২০তম মিনিটে এগিয়ে যায়। রদ্রির লম্বা করে বাড়ানো ক্রসে ফিল ফোডেন হেড করার পর ডি বক্সে থাকা আর্জেন্টাইন ফরোয়ার্ড আগুয়েরো নিখুঁত শটে জাল খুঁজে নেন।

বলের নিয়ন্ত্রণ নিয়ে অ্যাস্টন ভিলার রক্ষণে চাপ ধরে রাখা সিটি ব্যবধান দ্বিগুণ করে নেয় ৩০তম মিনিটে। কর্নার থেকে হেডে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ মিডফিল্ডার রদ্রি।

প্রথমার্ধের শেষ দিকে সতীর্থের ক্রসে ডাইভিং হেডে লক্ষ্যভেদ করে অ্যাস্টন ভিলাকে ম্যাচে ফেরান এমবাওয়ানা সামাটা।

৮০তম মিনিটে সিটির ভালো একটি সুযোগ নষ্ট হয় আগুয়েরোর শট বাইরের জাল কাঁপালে। কেভিন ডে ব্রুইনের থেকে পাওয়া বল আর্জেন্টাইন ফরোয়ার্ডকে বাড়িয়েছিলেন বের্নার্দ সিলভা।

চার মিনিট পর আগুয়েরোকে তুলে নিয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুসকে নামান গুয়ার্দিওলা। ৮৮তম মিনিটে অ্যাস্টন ভিলার বিয়ন এঙ্গেলসের শট ক্লাওদিও ব্রাভোর গ্লাভস ছুঁয়ে পোস্টে লাগলে ম্যাচে সমতা ফেরেনি।