সবচেয়ে বেশি বেতনভুক্ত কোচ সিমেওনে

ফরাসি দৈনিক লেকিপের খবর অনুযায়ী, বিশ্ব ফুটবলে বেশি বেতন পাওয়া কোচদের তালিকায় সবার ওপরে আছেন আতলেতিকো মাদ্রিদের আর্জেন্টাইন কোচ দিয়েগো সিমেওনে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2020, 04:49 PM
Updated : 7 Feb 2020, 04:49 PM

সিমেওনের বেতন বছরে চার কোটি ৩৬ লাখ ইউরো; অন্য যেকোনো কোচের চেয়ে দুই কোটি ইউরো বেশি।

তালিকার দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটির পেপ গুয়ার্দিওলা বছরে পান দুই কোটি ৩২ লাখ ৮০ হাজার ইউরো। তৃতীয় ও চতুর্থ স্থানে আছেন ম্যানচেস্টার ইউনাইটেডের জোসে মরিনিয়ো ও লিভারপুলের ইয়ুর্গেন ক্লপ। দুজনের বেতন সমান এক কোটি ৭৫ লাখ ২০ হাজার ইউরো।

সেরা পাঁচে থাকা অন্যজন হলেন রিয়াল মাদ্রিদের জিনেদিন জিদান। ফরাসি এই কোচ বছরে পান এক কোটি ৬৮ লাখ ইউরো। সিমেওনের বেতনের যা মাত্র ৪০ শতাংশ।

২০১১ সালের ডিসেম্বরে আতলেতিকোর দায়িত্ব নেওয়ার পর থেকে তাদেরকে বেশ কয়েকটি শিরোপা এনে দিয়েছেন সিমেওনে। ২০১৪ সালে লা লিগা জয়ের পাশাপাশি এ সময়ে দুটি ইউরোপা লিগ শিরোপাও জিতেছে মাদ্রিদের ক্লাবটি। ২০১৪ ও ২০১৬ সালে দলকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও তুলেছিলেন সিমেওনে।

তবে চলতি মৌসুম ভালো কাটছে না আতলেতিকোর। লা লিগায় এই মুহূর্তে তারা আছে পয়েন্ট টেবিলের ছয়ে। ছিটকে গেছে স্পেনের দ্বিতীয় সেরা ঘরোয়া প্রতিযোগিতা কোপা দেল রে থেকেও। সব প্রতিযোগিতা মিলে শেষ পাঁচ ম্যাচে আতলেতিকো করেছে মোটে একটি গোল।