হারের হতাশা ভুলে ঘুরে দাঁড়ানোর তাগিদ জিদানের

রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে হেরে কোপা দেল রের শেষ আট থেকে বিদায় নেওয়ার কারণ হিসেবে কোনো অজুহাত দেখাতে চান না রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। হারের হতাশা ভুলে খেলোয়াড়দের ঘুরে দাঁড়ানোর তাগিদ দিয়েছেন এই ফরাসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2020, 09:55 AM
Updated : 7 Feb 2020, 09:55 AM

সান্তিয়াগো বের্নাবেউয়ে বৃহস্পতিবার ৪-৩ গোলে হারে রিয়াল। সব প্রতিযোগিতা মিলে ২১ ম্যাচ পর হারের মুখ দেখে স্পেনের সফলতম ক্লাবটি। ২০১৩-১৪ মৌসুমে প্রতিযোগিতাটিতে নিজেদের ১৯তম ও সবশেষ শিরোপা জিতেছিল তারা।

গত শনিবার লা লিগায় আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে খেলা একাদশে ৭টি পরিবর্তন আনেন রিয়াল কোচ। বিরতির আগে এক গোল খাওয়া দলটি দ্বিতীয়ার্ধে হজম করে আরও তিনটি। ৪-১ ব্যবধানে পিছিয়ে পড়ার পর শেষ দিকে দুটি গোল শোধ করে রোমাঞ্চ জাগালেও বিপর্যয় এড়াতে পারেনি জিদানের দল।

স্পেনের দ্বিতীয় সেরা প্রতিযোগিতা থেকে ছিটকে যাওয়ায় স্বাভাবিকভাবে হতাশ দলের সবাই। তবে ভেঙে না পড়ে শিষ্যদের ঘুরে দাঁড়ানোর আহ্বান জানালেন জিদান।

“জটিল একটা ম্যাচ। আমরা শেষ পর্যন্ত চেষ্টা করেছি এবং ছেলেরা ভালো প্রতিক্রিয়া দেখিয়েছে…আমাদের প্রতিপক্ষকে স্বাগত জানাতে হবে এবং একই সঙ্গে হার মেনে নিতে হবে।”

জিদান মনে করেন, রক্ষণে ভুলের মূল্য দিতে হয়েছে তার দলকে। তবে এই ম্যাচ থেকে সামনে এগোনোর রসদও পাচ্ছেন তিনি। 

“আমাদের কোনো কিছুতেই পরিবর্তন আনতে হবে না। আমাদের পরিশ্রম ও লড়াই করা অব্যাহত রাখতে হবে। মৌসুমে আরও অনেক কঠিন ম্যাচ আছে…হার সব সময়ই বেদনানায়ক, কেউই এটা পছন্দ করে না, তবে এটা মেনে নিতেই হবে।”

এই ম্যাচেও সুযোগ পাননি গ্যারেথ বেল, কাসেমিরো ছিলেন বিশ্রামে। তবে দল গঠনে কোনো সমস্যা দেখছেন না জিদান।