মাজিয়ার বিপক্ষে ‘নিখুঁত’ খেলার লক্ষ্য আবাহনীর

নিজেদের সবশেষ ম্যাচের স্মৃতি মোটেও সুখকর নয়। ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনালে এগিয়ে গিয়েও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির বিপক্ষে টাইব্রেকারে হেরে গিয়েছিল আবাহনী লিমিটেড। মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিপক্ষে এএফসি কাপের ম্যাচের আগে তাই দলের কাছে ‘নিখুঁত পারফরম্যান্স’ চাইলেন আবাহনী কোচ মারিও লেমোস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2020, 10:24 AM
Updated : 4 Feb 2020, 10:24 AM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার বিকাল ৫টায় প্রিলিমিনারি রাউন্ডের প্লে-অফের দ্বিতীয় রাউন্ডের প্রথম লেগে মালদ্বীপের দল মাজিয়ার মুখোমুখি হবে আবাহনী।

ফেডারেশন কাপের পর প্রিমিয়ার লিগ শুরু না হওয়ায় এএফসি কাপের জন্য নিজেদের গুছিয়ে নিতে এক মাস সময় পেয়েছে আবাহনী। এ সময়ে ফেডারেশন কাপের ভুল-ত্রুটিগুলো নিয়ে কাজ করার কথা মঙ্গলবারের সংবাদ সম্মেলনে জানান আবাহনী কোচ।

“ঘরের মাঠে ভালো শুরু করাটা গুরুত্বপূর্ণ। জাতীয় দলের খেলোয়াড়দের ছাড়া আমরা প্রায় এক মাস অনুশীলন করেছি, কিন্তু প্রস্তুতি ভালো হয়েছে। ফেডারেশন কাপে যে ভুলগুলো করেছিলাম, সেটা নিয়ে কাজ করেছি। আমরা জয়ে শুরু চাই। আগামীকাল এটাই আমাদের মূল লক্ষ্য।”

“গোলের অনেক সুযোগ নষ্ট করে আমরা রহমতগঞ্জের বিপক্ষে হেরেছিলাম। কিন্তু তার আগের দুই ম্যাচে আমরা নয় গোল করেছিলাম। অনুশীলনে আমরা রক্ষণভাগে উন্নতির জন্য কাজ করেছি।”

“আমরা গোল করতে চাই এবং গোল খেতে চাই না। আমি চাই, আমার দল আক্রমণে, রক্ষণে, সেট-পিসে, ট্রানজিশন পিরিয়ডে যেন আরও ভালো খেলে। আগামীকাল যেন আমরা নিখুঁত খেলি।”

২০১৭ সালে গ্রুপ পর্বে মাজিয়ার বিপক্ষে দুই লেগে হেরেছিল আবাহনী। মালদ্বীপের চ্যাম্পিয়নদের সমীহ করলেও নিজ দলের জয়ের ভালো সম্ভাবনা দেখছেন লেমোস।

“মাজিয়া ভালো দল। তাদের প্রতি কোনো অশ্রদ্ধা নেই। কিন্তু আমি মনে করি, আমরা তুলনামূলকভাবে ভালো এবং আমরা ম্যাচ জয়ের জন্য নামব। আমি অনুমান করতে পারি না, কিন্তু অনুভব করছি আমরা ম্যাচটা জিতব।”

গত বছর প্রথমবারের মতো এএফসি কাপের ইন্টার জোনাল প্লে-অফ সেমি-ফাইনালে খেলেছিল আবাহনী। নিজেদের মাঠে খেলা চার ম্যাচের সবগুলোতে জিতেছিল লিগের রানার্সআপরা। দলটির পর্তুগিজ কোচ তাই আরও বেশি আশাবাদী।

“এএফসি কাপ ভিন্ন ধরনের প্রতিযোগিতা। আমরা তাদেরকে শ্রদ্ধা করি, কিন্তু আমরাও গত এএফসি কাপে নিজেদের মাঠে একটা ম্যাচও হারিনি। (এ ম্যাচে) আবাহনীর জেতা উচিত।”