পয়েন্ট হারিয়েই যাচ্ছে আর্সেনাল

জিততে যেন ভুলে গেছে আর্সেনাল। ইংলিশ প্রিমিয়ার লিগে ড্রয়ের আবর্তে ঘুরছে মিকেল আর্তেতার দল। এবার বার্নলির মাঠে পয়েন্ট হারিয়েছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2020, 03:55 PM
Updated : 2 Feb 2020, 07:17 PM

বার্নলির টার্ফ মুর স্টেডিয়ামে রোববারের ম্যাচটি গোলশূন্য ড্র হয়। লিগে এ নিয়ে টানা চার ম্যাচ ড্র করল আর্সেনাল। প্রথম লেগে ২-১ গোলে জিতেছিল তারা।
 
লিগে সবশেষ নয় ম্যাচের ছয়টিতেই ড্র করেছে আর্সেনাল। জয় মাত্র একটিতে। তালিকার চতুর্থ স্থানে থাকা চেলসির চেয়ে ১০ পয়েন্টে পিছিয়ে রয়েছে তারা।
 
তিন ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরে সমর্থকদের হতাশ করেন পিয়েরে-এমেরিক আউবামেয়াং। চতুর্দশ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নেন আর্সেনাল অধিনায়ক।
 
৩৭তম মিনিটে আবারও অফসাইটের ফাঁদ গলে উঁচু করে বাড়ানো বল পেয়েছিলেন গ্যাবনের এই স্ট্রাইকার। ইংলিশ গোলরক্ষক নিক পোপকে এবারও পরাস্ত করতে পারেননি।
 

আগের দুই ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেড ও লেস্টার সিটিকে হারিয়ে চমকে দেওয়া বার্নলি প্রতি আক্রমণে ভীতি ছড়িয়েছিল। কিন্তু জালের দেখা পায়নি তারাও।   
দ্বিতীয়ার্ধের শুরু থেকে বল দখলের পাশাপাশি আক্রমণেও ধার বাড়ায় স্বাগতিকরা। দুই মিনিটের ব্যবধানে ছোট ডি বক্সের মধ্য থেকে লক্ষভ্রষ্ট হেড নেন ইংলিশ ডিফেন্ডার বেন মি ও আইরিশ মিডফিল্ডার জেফ হেনড্রিক।
৭৬তম মিনিটে সতীর্থের ক্রসে লক্ষ্যভ্রষ্ট হেডে আবারও হতাশ করেন আউবামেয়াং।
দুই মিনিট পর পাল্টা আক্রমণে ওঠা বার্নলিকে হতাশ করে ক্রসবার। রদ্রিগেসের শট ক্রসবারে বাধা পেয়ে গোললাইনের উপরে পড়ে ফিরে আসে। ম্যাচে এটাই ছিল শেষ ভালো সুযোগ।
২৫ ম্যাচে ৬ জয় ও ১৩ ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে দশম স্থানে আর্সেনাল। গোল ব্যবধানে পিছিয়ে তাদের পেছনেই আছে বার্নলি।
২৫ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল।