যে কারণে বার্সার কোচ হতে চাননি চাভি

বার্সেলোনার কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দেওয়ার কারণ জানালেন চাভি এরনান্দেস। সাবেক ক্লাবের দায়িত্ব নেওয়ার জন্য নাকি ঠিক প্রস্তুত ছিলেন না স্পেনের বিশ্বকাপজয়ী ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2020, 03:35 PM
Updated : 16 Jan 2020, 03:41 PM

বার্সেলোনার প্রস্তাবটি তার জন্য ‘একটু তাড়াতাড়ি’ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন চাভি।

গত সোমবার এরনেস্তো ভালভেরদে বরখাস্ত হওয়ার পর ক্রুয়েফিয়ান ফুটবলের অনুরক্ত শিষ্য কিকে সেতিয়েনকে নতুন কোচ হিসেবে নিয়োগ দেয় কাতালান ক্লাবটি। এর আগে বার্সেলোনার পক্ষ থেকে কোচিংয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল চাভিকে।

কাতার কাপ ফাইনালে শুক্রবার আল দুহাইলের মুখোমুখি হবে চাভির দল আল-সাদ। ম্যাচের আগের সংবাদ সম্মেলনে বার্সেলোনার প্রস্তাব ফিরিয়ে দেওয়া বিষয়ে কথা বলেন তিনি। ভবিষ্যতে অবশ্য প্রিয় দলটির কোচ হওয়ার স্বপ্ন আছে বলে জানান চাভি।

“হ্যাঁ, দোহায় এরিক আবিদাল (বার্সেলোনার স্পোর্টিং ডিরেক্টর) ও অস্কার গ্রাউয়ের (বার্সেলোনার প্রধান নির্বাহী) উপস্থিতিতে বার্সেলোনার পক্ষ থেকে প্রস্তাব পেয়েছিলাম, কিন্তু আমি এটা গ্রহণ করিনি…এই মুহূর্তে বার্সেলোনাকে কোচিং করানোটা আমার জন্য আগেভাগে হয়ে যায়।”

বার্সেলোনার একাডেমিতে বেড়ে ওঠা এই তারকার দখলে রয়েছে ক্লাবটির হয়ে সবচেয়ে বেশি ম্যাচ (৮৫৫) খেলার রেকর্ড। ১৯৯৮ সালে কাম্প নউয়ে পা রাখার পর দলটির হয়ে ১৭ বছরের ক্যারিয়ারে তিনি জিতেন ২৫টি ট্রফি। যার মধ্যে আছে আটটি লা লিগা ও চারটি চ্যাম্পিয়ন্স লিগ।

২০১৫ সালে বার্সেলোনা থেকে বিদায় নিয়ে খেলোয়াড় হিসেবে যোগ দেন আল-সাদে। গত জুলাইয়ে পান দলটির কোচের দায়িত্ব।