ইউনাইটেডের মাঠে জিতে ফাইনালের পথে সিটি

নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে খুব একটা লড়াইও করতে পারল না ম্যানচেস্টার ইউনাইটেড। দলটিকে তাদেরই মাঠে হারিয়ে লিগ কাপের ফাইনালে ওঠার পথে এগিয়ে গেছে ম্যানচেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2020, 09:56 PM
Updated : 7 Jan 2020, 10:10 PM

ওল্ড ট্র্যাফোর্ডে মঙ্গলবার রাতে সেমি-ফাইনালের প্রথম লেগে ৩-১ গোলে জিতেছে পেপ গুয়ার্দিওলার দল। সিটির পক্ষে একটি করে গোল করেন বের্নার্দো সিলভা ও রিয়াদ মাহরেজ। অন্যটি আত্মঘাতী। স্বাগতিকদের একমাত্র গোলদাতা মার্কাস র‌্যাশফোর্ড। 

ম্যাচের প্রথম ১০ মিনিটে বল দখলের লড়াইয়ে যা একটু সমতা ছিল, এরপরই পাল্টে যায় চিত্র। প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে নিয়ন্ত্রণ নিয়ে নেয় সিটি।

সপ্তদশ মিনিটে সিলভার নৈপুণ্যে এগিয়ে যায় শিরোপাধারীরা। ডান দিক দিয়ে আক্রমণে উঠে একজনকে কাটিয়ে ২০ গজ দূর থেকে দুর্দান্ত শটে ঠিকানা খুঁজে নেন পর্তুগিজ মিডফিল্ডার।

৩৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করা গোলের উৎসও সিলভা। পাল্টা আক্রমণে মাঝমাঠ থেকে তার রক্ষণচেরা থ্রু পাস ডি-বক্সে পেয়ে গোলরক্ষককে কাটিয়ে বল জালে ঠেলে দেন আলজেরিয়ার মিডফিল্ডার মাহরেজ।

পাঁচ মিনিট পর আরেকটি প্রতি-আক্রমণে ব্যবধান আরও বাড়ে। কেভিন ডে ব্রুইনের শট ঠেকিয়ে দিয়েছিলেন ইউনাইটেড গোলরক্ষক দাভিদ দে হেয়া; কিন্তু ফিরতি বল তাদের মিডফিল্ডার আন্দ্রেয়াস পেরেইরার পায়ে লেগে জালে জড়ায়।

৭০তম মিনিটে গ্রিনউডের পাস পেয়ে কোনাকুনি শটে ব্যবধান কমান ইংলিশ ফরোয়ার্ড র‌্যাশফোর্ড। কিছুটা হলেও জেগে ওঠে তাদের ম্যাচে ফেরার আশা। বাকি সময়ে যদিও আর তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি তারা।   

আগামী ২৯ জানুয়ারি সিটির ইতিহাদ স্টেডিয়ামে হবে ফিরতি লেগ। আরেক সেমি-ফাইনালে মুখোমুখি অ্যাস্টন ভিলা ও লেস্টার সিটি।