ম্যানচেস্টার সিটির ‘শিরোপা আশা শেষ’

উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে হারের পর লিগ শিরোপা ধরে রাখার আশা একরকম ছেড়েই দিলেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2019, 09:53 AM
Updated : 28 Dec 2019, 09:53 AM

উলভারহ্যাম্পটনের মাঠে শুক্রবার রাতে ম্যাচের শুরুতেই গোলরক্ষক এদেরসনকে হারায় সিটি। তারপরও একসময় দুই গোলে এগিয়ে গিয়েছিল তারা। কিন্তু শেষ দিকে দুই গোল হজম করে হেরে বসে ৩-২ ব্যবধানে।

এই হারের পর লিগ টেবিলে সিটির অবস্থান তৃতীয়। শীর্ষে থাকা লিভারপুলের সঙ্গে ব্যবধানটা অনেক বড়, ১৪ পয়েন্ট। দুইয়ে থাকা লেস্টার সিটির চেয়ে ১ পয়েন্টে পিছিয়ে আছে গত দুবারের চ্যাম্পিয়নরা।

সিটির শিরোপা স্বপ্ন কী শেষ?-ম্যাচ শেষে এমন এক প্রশ্নের জবাবে গুয়ার্দিওলা ‘বিবিসি রেডিও ৫’ কে বলেন, “হ্যাঁ, লিভারপুল অনেক ব্যবধানে এগিয়ে।”

চলতি মৌসুমে এই নিয়ে লিগে পাঁচ ম্যাচ হারল সিটি, যেখানে ২০১৮-১৯ আসরে তারা মোট হেরেছিল চার ম্যাচে। লিভারপুলের চেয়ে আবার একটি ম্যাচ বেশিও খেলেছে তারা।

অন্যদিকে, লিভারপুল যে অদম্য গতিতে এগিয়ে চলেছে তাতে চরম নাটকীয় কিছু হওয়ার সম্ভাবনা নেই বললেও চলে। মৌসুমে এখন পর্যন্ত মাত্র ২ পয়েন্ট হারিয়েছে দলটি। গত মার্চ থেকে ২৭ লিগ ম্যাচের ২৬টিতেই জিতেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

দুর্দান্ত এই যাত্রা আগামী দুই ম্যাচে ধরে রাখতে পারলে ইংলিশ ফুটবলের শীর্ষ প্রতিযোগিতায় পুরো এক বছর অপরাজিত থাকার কীর্তি গড়বে লিভারপুল। লিগে সবশেষ তারা হেরেছিল গত ৩ জানুয়ারি, ম্যানচেস্টার সিটির ম্যাঠে ২-১ গোলে।

লিভারপুলের এমন দাপুটে পথচলার বিপরীতে  নিজেদের অধারাবাহিক ফর্মের কারণেই মূলত শিরোপা সম্ভাবনা দেখছ্নে না গুয়ার্দিওলা।

“লিভারপুলকে নিয়ে ভাবা অবাস্তবিক হবে, আমরা লেস্টারকে নিয়ে ভাবছি। আমাদের দ্বিতীয় স্থান পুনরুদ্ধার করার সুযোগ আছে। আমার দলের মান সম্পর্কে আমি জানি, তবে এখনকার পরিস্থিতি এমনই।”