ফিরমিনোর জোড়া গোলে লিভারপুলের জয়

ইংলিশ প্রিমিয়ার লিগে ছুটছে লিভারপুলের জয়রথ। এবার লেস্টার সিটির মাঠ থেকে বড় জয় নিয়ে ফিরেছে ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2019, 10:04 PM
Updated : 27 Dec 2019, 08:18 AM

প্রতিপক্ষের মাঠে বৃহস্পতিবার ৪-০ গোলে জিতে আসরে এখন পর্যন্ত একমাত্র অপরাজিত দল লিভারপুল। প্রথমার্ধে রবের্তো ফিরমিনোর গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে ছয় মিনিটের ব্যবধানে তিন গোল করে বড় জয় নিশ্চিত করে তারা।

লিগে এ নিয়ে ক্লাব রেকর্ড টানা ৩৫ ম্যাচ অপরাজিত রইল ‘অল রেডস’ নামে পরিচিত দলটি। টানা নবম জয়ে শিরোপার পথে দুইয়ে থাকা লেস্টারের চেয়ে ১৩ পয়েন্টে এগিয়ে গেল গতবারের রানার্সআপরা।

শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকা লিভারপুলকে ৩১তম মিনিটে এগিয়ে নেন ফিরমিনো। ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ডের ক্রস থেকে বল পেয়ে হেডে লক্ষ্যভেদ করেন ব্রাজিলের এই ফরোয়ার্ড।

বিরতির আগে বল দখলে অনেক এগিয়ে থাকলেও লেস্টার গোলরক্ষক কাসপের স্মাইকেলের দৃঢ়তায় ব্যবধান বাড়াতে পারেনি সফরকারীরা।

৭১তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন জেমস মিলনার। দুই মিনিট পর চেম্বারলেইনের আড়াআড়ি পাস থেকে বল পেয়ে উঁচু শটে নিজের দ্বিতীয় গোল করেন ফিরমিনো।

৭৮তম মিনিটে প্রতিআক্রমণ থেকে দলের চতুর্থ গোলটি করেন ম্যাচ জুড়ে দারুণ খেলা অ্যালেকজান্ডার-আর্নল্ড।

দিনের অন্য ম্যাচে বোর্নমাউথের মাঠে ১-১ গোলে ড্র করেছে আর্সেনাল। সাউথ্যাম্পটনের বিপক্ষে ঘরের মাঠে ২-০ গোলে হেরেছে চেলসি।আর নিউক্যাসল ইউনাইটেডকে ৪-১ গোলে উড়িয়ে দেয় ম্যানচেস্টার ইউনাইটেড।

১৮ ম্যাচে ১৭ জয়ে ৫২ পয়েন্ট লিভারপুলের। এক ম্যাচ বেশি খেলে ৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লেস্টার সিটি। ১৮ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।