রোনালদোর জোড়া গোলে ইউভেন্তুসের দারুণ জয়

টানা চতুর্থ ম্যাচে জালের দেখা পেলেন ক্রিস্তিয়ানো রোনালদো। পর্তুগিজ ফরোয়ার্ডের জোড়া গোলে উদিনেজেকে হারিয়ে সেরি আয় জয়ের পথে ফিরেছে ইউভেন্তুস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2019, 03:56 PM
Updated : 15 Dec 2019, 04:07 PM

ঘরের মাঠে রোববার লিগে ৩-১ গোলে জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে মাওরিসিও সাররির দল। তাদের আরেক গোলদাতা লিওনার্দো বোনুচ্চি। দুই ম্যাচ পর সেরি আয় জয়ের দেখা পেল বর্তমান চ্যাম্পিয়নরা।

ম্যাচের নবম মিনিটে ইউভেন্তুসকে এগিয়ে নেন রোনালদো। সতীর্থের উঁচু করে বাড়ানো বল ডি-বক্সের মুখে বুক দিয়ে নামিয়ে নিয়ন্ত্রণে রাখতে পারেননি দিবালা। প্রতিপক্ষের পা ঘুরে পেয়ে যান পর্তুগিজ ফরোয়ার্ড। প্রথম ছোঁয়ায় জোরালো কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন তিনি।

২৮তম মিনিটে রোনালদোর পাস পেয়ে গনসালো হিগুয়াইনের নেওয়া শট ঠেকিয়ে দেন গোলরক্ষক। আট মিনিট পর এই আর্জেন্টাইন স্ট্রাইকারের আরেকটি শট পাঞ্চ করে ফেরান গোলরক্ষক হুয়ান মুসো।

রোনালদো-হিগুয়াইনের দারুণ বোঝাপড়ায় ৩৭তম মিনিটে দ্বিতীয় গোলের দেখা পায় ইউভেন্তুস। সতীর্থের রক্ষণচেরা পাস ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় জোরালো শটে নিজের দ্বিতীয় গোলটি করেন রোনালদো।

এই নিয়ে আসরে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের গোল হলো ৯টি। মৌসুমে সব প্রতিযোগিতা মিলে ক্লাবের হয়ে তার মোট গোল হলো ১১টি।

বিরতির ঠিক আগে স্কোরলাইন ৩-০ করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় শিরোপাধারীরা। হেডে গোলটি করেন ইতালিয়ান ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চি।

শেষ দিকে হ্যাটট্রিক পূরণের দুটি ভালো সুযোগ পেয়েছিলেন রোনালদো। ৮৩তম মিনিটে তার শট গোলরক্ষক পাঞ্চ করে ফেরানোর দুই মিনিট পর ডি-বক্সের বাইরে থেকে তার আরেকটি শট পোস্টে বাধা পায়।

যোগ করা সময়ের চতুর্থ মিনিটে উদিনেজের একমাত্র সান্ত্বনাসূচক গোলটি করেন আর্জেন্টাইন মিডফিল্ডার ইগনাসিও পুসেত্তো।

১৬ ম্যাচে ১২ জয় ও তিন ড্রয়ে ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে ইউভেন্তুস। এক ম্যাচ কম খেলা ইন্টারের পয়েন্ট ৩৮।