রেফারির সিদ্ধান্তে অসন্তুষ্ট বার্সা কোচ

রিয়াল সোসিয়েদাদের মাঠে বার্সেলোনার পয়েন্ট হারানোর পেছনে রেফারির বিতর্কিত সিদ্ধান্তের দায় দেখছেন দলটির কোচ এরনেস্তো ভালভেরদে। কোচের মতো দুটি পেনাল্টির সিদ্ধান্ত তাদের বিপক্ষে গেছে বলে মনে করেন অন্যতম অধিনায়ক সের্হিও বুসকেতসও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2019, 09:32 AM
Updated : 15 Dec 2019, 09:32 AM

লা লিগায় শনিবার বারবার পট পরিবর্তনের ম্যাচে শেষ পর্যন্ত ২-২ ড্র করে বার্সেলোনা।

ম্যাচের দ্বাদশ মিনিটে ডি-বক্সে বুসকেতস প্রতিপক্ষের দিয়েগো ইয়োরেন্তেকে জার্সি ধরে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট-কিকে দলকে এগিয়ে নেন মিকেল ওইয়ারসাবাল। পরে অঁতোয়ান গ্রিজমান ও লুইস সুয়ারেসের গোলে এগিয়ে গিয়েছিল বার্সা; কিন্তু আলেক্সান্দার ইসাকের গোলে মূল্যবান ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে সোসিয়েদাদ।

ম্যাচের যোগ করা সময়ে সোসিয়েদাদের ডি-বক্সে ইয়োরেন্তের সঙ্গে বল দখলের লড়াইয়ে জেরার্দ পিকে পড়ে গেলে পেনাল্টির জোরালো আবেদন করে বার্সেলোনা। কিন্তু তাতে সাড়া দেননি রেফারি।

ম্যাচ শেষে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন ভালভেরদে। ম্যাচের শুরুতে তাদের বিপক্ষে দেওয়া পেনাল্টির সিদ্ধান্তও ভুল ছিল বলে মনে করেন বার্সা কোচ।

“পিকের পেনাল্টি? আমি এর রিপ্লে দেখিনি, তবে এরপরও আমি বলব, ওটা পেনাল্টি ছিল এবং বুসকেতসেরটা ছিল না। আমার ধারণা, রিয়াল সোসিয়েদাদের কোচ এর উল্টোটা বলবেন।”

পেনাল্টি প্রশ্নে ভিএআরের সাহায্য না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন বুসকেতসও।

“প্রথম পেনাল্টির ক্ষেত্রে হয়তো আমি জার্সি টেনেছিলাম। তবে যদি এতো ছোট কারণে স্পট কিক দেওয়া হয়, তাহলে আরও অনেক পেনাল্টি দিতে হবে।”

“ম্যাচের শেষভাগে ভিএআর ব্যবহারের দরকার ছিল। পিকের ওটা পরিষ্কার পেনাল্টি ছিল।”

১৬ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে বার্সেলোনা। রোববার ভালেন্সিয়াকে হারিয়ে শীর্ষে ওঠার সুযোগ আছে এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদের।

নিজেদের পরের ম্যাচে আগামী বুধবার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের মুখোমুখি হবে বার্সেলোনা।