তারুণ্য নির্ভর চেলসির টানা ষষ্ঠ জয়

জুলাইয়ে দায়িত্ব নেওয়ার পর থেকে তরুণদের ওপর আস্থা রাখছেন ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে এবার নামিয়ে দিলেন লিগে ক্লাবের ইতিহাসের তরুণতম একাদশ। কোচের আস্থার প্রতিদান দিয়ে দলকে সহজ জয় এনে দিলেন দুই তরুণ ট্যামি আব্রাহাম ও ক্রিস্টিয়ান পুলিসিক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2019, 02:36 PM
Updated : 9 Nov 2019, 02:57 PM

ঘরের মাঠে শনিবার ২-০ গোলে জিতেছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল। লিগে এটি চেলসির টানা ষষ্ঠ জয়। ২০১৬-১৭ মৌসুমের পর এই প্রথম লিগে টানা ছয় ম্যাচে জয় পেল তারা।

ম্যাচে স্বাগতিকদের শুরুর একাদশের গড় বয়স ছিল ২৪ বছর ৮৮ দিন। প্রিমিয়ার লিগের কোনো ম্যাচে এটাই চেলসির সবচেয়ে তরুণতম দল। চলতি মৌসুমে লিগে এর চেয়ে তরুণ একাদশ মাঠে নামায়নি আর কোনো দল।

শুরু থেকে ম্যাচে আধিপত্য ধরে রাখলেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি স্বাগতিকরা। যোগ করা সময়ে দারুণ একটি সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন অধিনায়ক উইলিয়ান।

৫২তম মিনিটে দলকে এগিয়ে নেন আব্রাহাম। উইলিয়ানের ফ্লিক থেকে বল পেয়ে ঠান্ডা মাথায় ডান পায়ের শটে জাল খুঁজে নেন ২২ বছর বয়সী এই ফরোয়ার্ড। চলতি লিগে তার গোল হলো ১০টি। তার চেয়ে কম বয়সে চেলসির হয়ে লিগে ১০ গোল করার কীর্তি আছে শুধু আরিয়েন রবেনের।

৭৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পুলিসিক। মিচি বাতসুয়াইয়ের শট প্রতিপক্ষ খেলোয়াড়ের গায়ে লেগে দিক পাল্টে পেয়ে যান ছোট ডি-বক্সে থাকা ২২ বছর বয়সী এই মিডফিল্ডার। দারুণ এক হেডে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

১২ ম্যাচে আট জয় ও দুই ড্রয়ে চেলসির পয়েন্ট ২৬। ১১ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল।