৪৬৮ অ্যাথলেট নিয়ে নেপাল এসএ গেমসে যাবে বাংলাদেশ

আসন্ন দক্ষিণ এশিয়ান গেমসের অ্যাথলেট সংখ্যা মোটামুটি চূড়ান্ত করে ফেলেছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। দেশের হয়ে ২৬২ জন পুরুষ ও ২০৬ জন নারী মিলিয়ে মোট ৪৬৮ জন অ্যাথলেট অংশ নিবে নেপালের প্রতিযোগিতায়।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2019, 04:01 PM
Updated : 2 Nov 2019, 04:01 PM

নেপালের কাঠমান্ডু ও পোখারায় আগামী ১ ডিসেম্বর শুরু হতে যাওয়া এসএ গেমসকে সামনে রেখে শনিবার বিওএর নির্বাহী কমিটির সভায় দলগত ও ব্যক্তিগত ইভেন্টের অ্যাথলেটের সংখ্যা ‘মোটামুটি’ চূড়ান্ত করা হয়। ২৫টি ডিসিপ্লিনে পদকের জন্য লড়বে বাংলাদেশ।

অ্যাথলেট সংখ্যা বাড়তে-কমতে পারে বলে জানান বিওএর সহ-সভাপতি শেখ বশির আহমেদ মামুন।

“দলের খেলোয়াড় সংখ্যা, কোন টিমের কতজন, সেটা আমরা এখনই ঘোষণা দিতে পারছি না। কিছু জটিলতা আছে। গেমস কমিটির দেওয়া হ্যান্ডবুক নিয়ে আমরা বিভ্রান্তির মধ্যে আছি। যেমন ক্রিকেটে লাগবে ১৬ জন খেলোয়াড়, তারা দিয়েছে ১৪ জন খেলোয়াড়। এছাড়া কোচিং স্টাফও আছে। এ রকম বেশ কিছু ক্ষেত্রে হ্যান্ডবুকে জটিলতা আছে।”

“আগামী সপ্তাহে নেপালে একটা মিটিং আছে। সেখানে আমরা আমাদের পর্যবেক্ষণগুলো তুলে ধরব। এগুলো সমাধান হলে আমাদের কাছেও সবকিছু পরিস্কার হয়ে যাবে এবং আমরা ঠিক করেছি তারপর আনুষ্ঠানিকভাবে সবকিছু জানাব।”

“স্বাভাবিকভাবে টিম ইভেন্টে যারা অংশ নিচ্ছে, ওই টিমগুলো অনেক বড় হবে। ওদের অ্যাথলেট সংখ্যা বেশি হবে। যেমন ফুটবল, ক্রিকেট, ভলিবল, হ্যান্ডবল।”

“আমরা চাচ্ছি আমাদের দলগুলো যাক এবং খেলায় অংশ নিক। ওরা না গেলে দলগত ইভেন্টগুলোতে আমরা কোথায় আছি, কেমন আছি, এই চার বছরে কতটা উন্নতি হয়েছে, সেটা বোঝা যাবে না। সেটা দেখার এটা একটা প্ল্যাটফর্ম। তাই আমরা কাউকে বাদ দিতে চাই না।”

৪৬৮ জন অ্যাথলেটসহ কর্মকর্তা, প্রশিক্ষক ও টিম ম্যানেজার মিলিয়ে ৫৮৯ জন নেপালে যাবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে নির্বাহী কমিটির সভায়।