দিজোঁর মাঠে হেরেই গেল পিএসজি

লিগ ওয়ানে টানা চার জয়ের পর আবারও হারের তেতো স্বাদ পেল পিএসজি। পয়েন্ট টেবিলের নিচের দিকের দল দিজোঁর বিপক্ষে এগিয়ে গিয়েও হেরে বসেছে টমাস টুখেলের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2019, 09:50 PM
Updated : 1 Nov 2019, 10:21 PM

প্রতিপক্ষের মাঠে লিগের ম্যাচটি ২-১ গোলে হেরেছে গতবারের চ্যাম্পিয়নরা। কিলিয়ান এমবাপের গোলে শুরুর দিকে এগিয়ে যাওয়ার পর বিরতির ঠিক আগে ও দ্বিতীয়ার্ধের শুরুতে গোল হজম করে পিএসজি।

চলতি লিগে এই নিয়ে তিন ম্যাচ হারল প্যারিসের দলটি।

ম্যাচের অধিকাংশ সময় বল দখলে রেখে খেলা পিএসজি ১৯তম মিনিটে এগিয়ে যায়। আনহেল দি মারিয়ার থ্রু বল ডি-বক্সে পেয়ে ঠাণ্ডা মাথায় ফ্লিকে আগুয়ান গোলরক্ষককের ওপর দিয়ে ঠিকানায় পাঠান ফরাসি এই ফরোয়ার্ড। এবারের লিগে এটি তার চতুর্থ গোল।

প্রথমার্ধের শেষ দিকে পিএসজির খেলায় কিছুটা ঢিল পড়ে। আক্রমণে ছিল না তেমন ধার। এরই মাঝে যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে মুনিরের গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। সতীর্থের শট গোলরক্ষক কেইলর নাভাস ঠেকানোর পর আলগা বল পেয়ে জালে পাঠান তরুণ ফরাসি এই ফরোয়ার্ড।

বিরতির পর খেলা শুরুর দ্বিতীয় মিনিটেই দ্বিতীয় গোল খেয়ে বসে টানা দুবারের চ্যাম্পিয়নরা। একাধিক ডিফেন্ডারকে কাটিয়ে দুরূহ কোণ থেকে নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন ভেনেজুয়েলার ফরোয়ার্ড কাদিস।

ম্যাচে ফিরতে মরিয়া হয়ে আক্রমণ করতে থাকা পিএসজি দারুণ কিছু সুযোগ পেয়েছিল। কিন্তু কাজে লাগাতে পারেনি। ভাগ্যও সহায় ছিল না তাদের। ৬৪তম মিনিটে মাউরো ইকার্দির হেড ক্রসবারে লাগার পাঁচ মিনিট পর লেয়ান্দ্রো পারেদেসের শট পোস্টে বাধা পেলে হার নিয়ে ফিরতে হয় দলটিকে।

১২ ম্যাচে ৯ জয়ে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। ৮ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা নঁত।

তৃতীয় জয় পাওয়া দিজোঁ ১২ পয়েন্ট নিয়ে আছে ১৮ নম্বরে।