লা লিগায় রোনালদোর অভাব বোধ করেন মেসি

রিয়াল মাদ্রিদ ছেড়ে ক্রিস্তিয়ানো রোনালদো ইউভেন্তুসে যোগ দেওয়ায় লা লিগায় তার অভাব অনুভব করছেন লিওনেল মেসি। একই লিগে দুজনের উপস্থিতি তাদের ব্যক্তিগত প্রতিদ্বন্দ্বিতার পাশাপাশি পুরো প্রতিযোগিতাতেই বাড়তি মাত্রা যোগ করত বলে মনে করেন বার্সেলোনার অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2019, 03:42 PM
Updated : 9 Oct 2019, 04:27 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে নয় বছরের ক্যারিয়ারে ইতি টেনে গত বছরের জুলাইয়ে ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে তুরিনে যোগ দেন ৩৪ বছর বয়সী রোনালদো। রিয়ালের হয়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও দুটি লা লিগাসহ জেতেন অনেক শিরোপা। সব প্রতিযোগিতা মিলে ক্লাবটির হয়ে করেন রেকর্ড ৪৫০ গোল।

বার্সেলোনার হয়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও রেকর্ড ১০টি লা লিগা জয়ী মেসিও এ সময়ে গড়েছেন অনেক রেকর্ড। লা লিগার সর্বোচ্চ গোলের মালিক এ বছরের জানুয়ারিতে স্পর্শ করেন প্রতিযোগিতায় ৪০০ গোলের মাইলফলক।

রোনালদো স্পেনে থাকলে খুশি হতেন বলে এক রেডিও সাক্ষাৎকারে জানান ৩২ বছর বয়সী মেসি।

“হ্যাঁ, ক্রিস্তিয়ানো মাদ্রিদে থেকে স্প্যানিশ লিগে খেলা চালিয়ে গেলে আমি খুশি হতাম। আমি মনে করি এটা আমাদের প্রতিদ্বন্দ্বিতায়, ক্লাসিকোতে এবং সব মিলে লা লিগাতে আলাদা একটা মাত্রা যোগ করে।”

“আমার মনে আছে, এ বছরের শুরুতে আমি বলেছিলাম মাদ্রিদ ক্রিস্তিয়ানোর অভাব টের পাবে। অন্য যে কোনো দলই ঠিক যেমনটা পেত। তারপরও শীর্ষে থাকতে এবং সবকিছুর জন্য লড়াই করার মতো যথেষ্ট খেলোয়াড় এখনও তাদের আছে। এটা মাদ্রিদ। তাদের ইতিহাস অনেক লম্বা।”

এবারের ফিফা বর্ষসেরা পুরস্কার জিতে রোনালদোকে পেছনে ফেলে সর্বোচ্চ ছয়বার বর্ষসেরা হয়েছেন মেসি। তবে এসব পুরস্কারকে খুব একটা গুরুত্ব দেন না বলে জানান আর্জেন্টিনার অধিনায়ক।

“ক্রিস্তিয়ানোর চেয়ে বেশি ব্যালন ডি’অর জিতে ক্যারিয়ার শেষ করা নিয়ে আমি কখনোই ভাবিনি।”