জাপান ম্যাচে ‘সেট পিস’ নিয়ে সতর্ক বাংলাদেশ

থাইল্যান্ডের কাছে হেরে যাওয়া ম্যাচে একমাত্র গোলটি বাংলাদেশ হজম করেছিল ফ্রি কিক থেকে। তাই মেয়েদের এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে শক্তিশালী জাপানের বিপক্ষে ম্যাচের আগে সেট পিস নিয়ে অনুশীলনে বাড়তি মনোযোগ দিয়েছেন বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2019, 06:44 PM
Updated : 17 Sept 2019, 06:44 PM

থাইল্যান্ডের চোনবুরিতে বুধবার বাংলাদেশ সময় বেলা তিনটায় ‘এ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে দুই দল। থাইল্যান্ডের কাছে ১-০ গোলে হেরে প্রতিযোগিতা শুরু করেছে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করেছিল জাপান।

গতবার জাপানের কাছে গ্রুপ পর্বে ৩-০ গোলে হেরেছিল বাংলাদেশ। তবে রব্বানী অতীত নিয়ে খুব বেশি ভাবছেন না। গতবার তৃতীয় হওয়া দলটির বিপক্ষে সতর্ক থেকে নিজেদের সেরাটা মেলে ধরতে চান বাংলাদেশ কোচ।

“অনুশীলনে সেট পিস নিয়ে কাজ করেছি, যেখান থেকে আমরা গত ম্যাচে গোল খেয়েছি। আমরা নিজেদের খেলার দিকেই মনোযোগ দিচ্ছি বেশি করে। জাপান নিঃসন্দেহে অনেক ভালো ও শক্তিশালী দল। তাদের জন্য পরিকল্পনা করেছি। তবে আমাদের মূল পরিকল্পনা নিজেদের স্বাভাবিক খেলাটা খেলা।”

“গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া নিয়ে আমরা এখনই ভাবছি না। আমরা এখনো সেমি-ফাইনাল নিয়ে কোনো চিন্তা করছি না। ম্যাচ বাই ম্যাচ এগুচ্ছি। আগের ম্যাচে ভালো খেলে হেরেছি। এই ম্যাচেও ভালো খেলতে চাই।”

ডিফেন্ডার আঁখি খাতুনও প্রতিশ্রুতি দিয়েছেন সতর্ক থেকে খেলার।

“আমাদের জন্য এ ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। কোনো ভুল করতে চাই না। স্যাররা সব কিছুর নির্দেশনা দিয়েছেন। এখন আমাদের মাঠে প্রয়োগ করার বিষয়।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক