বার্সা বিস্ময় ফাতির সামনে নতুন রেকর্ডের হাতছানি

ক্লাবের ইতিহাসে লা লিগায় সবচেয়ে কমবয়সী খেলোয়াড় হিসেবে গোল করার রেকর্ড গড়েছেন। গড়েছেন প্রতিযোগিতাটির ইতিহাসে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে কোনো ম্যাচে গোল করা ও করানোর কীর্তি। বার্সেলোনা বিস্ময় আনসু ফাতির সামনে এবারও আরও বড় কিছুর হাতছানি। বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে আসছে ম্যাচে মাঠে নামলেই হয়ে যাবেন চ্যাম্পিয়ন্স লিগে কাতালান ক্লাবটির সর্বকনিষ্ট খেলোয়াড়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2019, 01:02 PM
Updated : 16 Sept 2019, 07:27 PM

আলো ঝলমলে পারফরম্যান্সে যে ধারাবাহিকতায় গোল করে চলেছেন তাতে বরুসিয়ার বিপক্ষে জালের দেখা পেলেই হয়ে যাবেন ক্লাব ফুটবলে ইউরোপের সেরা মঞ্চে সবচেয়ে কম বয়সী গোলদাতাও।

গত ২৫ অগাস্ট রিয়াল বেতিসের বিপক্ষে ম্যাচের শেষ দিকে বদলি হিসেবে বার্সেলোনার হয়ে অভিষেক হয় ফাতির। এর পরের সপ্তাহে ওসাসুনার বিপক্ষে দ্বিতীয়ার্ধের শুরুতে বদলি নেমে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে গোলটি করেন তিনি। ভেঙে দেন স্প্যানিশ ফরোয়ার্ড বোজান কিরকিচের আগের রেকর্ড।

আর গত শনিবার ভালেন্সিয়ার বিপক্ষে শুরুর একাদশে সুযোগ পেয়েই ম্যাচের দ্বিতীয় মিনিটে দলকে এগিয়ে দিয়ে লা লিগার ইতিহাসে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে কোনো ম্যাচে গোল করা ও সতীর্থের গোলে অবদান রাখেন ফাতি।

এবারের চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত একটায় নিজেদের প্রথম ম্যাচে বরুসিয়ার মাঠে নামবে বার্সেলোনা। ম্যাচটিতে মাঠে নামলেই সবচেয়ে কম (১৬ বছর ৩২২ দিন) বয়সে চ্যাম্পিয়ন্স লিগ খেলার কীর্তি গড়বেন ফাতি। এই রেকর্ডের মালিকও কিরকিচ। ২০০৭ সালে লিওঁর বিপক্ষে ১৭ বছর ২২ দিন বয়সে খেলেছিলেন তিনি।

চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে গোল করার রেকর্ড গড়ার জন্য অবশ্য অনেক সময় পাচ্ছেন ফাতি। বর্তমানে টুর্নামেন্টের কনিষ্ঠতম গোলদাতার রেকর্ডের অধিকারী পিটার ওফোরি-কুয়াইয়ে। ১৯৯৭ সালের নভেম্বরে অলিম্পিয়াকোসের হয়ে ১৭ বছর ১৯৫ দিন বয়সে রেকর্ডটি গড়েছিলেন সাবেক এই স্ট্রাইকার।

সেই হিসেবে চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে সেমি-ফাইনালের শেষ পর্যন্ত অসাধারণ এই রেকর্ড গড়ার সময় পাচ্ছেন আগামী ৩১ অক্টোবর ১৭ বছর পূর্ণ করতে যাওয়া আনসু ফাতি।