এবার ব্রাজিলের বিপক্ষে ভালো খেলার প্রতিশ্রুতি পেরুর

গ্রুপ পর্বে ব্রাজিলের কাছে ৫-০ গোলে উড়ে যাওয়ার স্মৃতি এখনও টাটকা। তবে চড়াই-উৎরাই পেরিয়ে কোপা আমেরিকার ফাইনালে উঠে আসা পেরু এখন দারুণ আত্মবিশ্বাসী। ফাইনালে ব্রাজিলের বিপক্ষে এবার ভালো খেলতে প্রত্যয়ী দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2019, 10:37 AM
Updated : 4 July 2019, 10:37 AM

রিও দে জেনেইরোতে বাংলাদেশ সময় আগামী রোববার রাত ২টায় শিরোপা লড়াইয়ে শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে ‍দুই দল।

২০০৭ সালের পর প্রথম কোপা আমেরিকার শিরোপা জয়ের জন্য মুখিয়ে আছে স্বাগতিক ব্রাজিল। পেরু এই শিরোপার স্বাদ সর্বশেষ পেয়েছিল ১৯৭৫ সালে।

আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে ব্রাজিল। বৃহস্পতিবার সকালে অপর সেমি-ফাইনালে ৩-০ ব্যবধানে জিতে বর্তমান চ্যাম্পিয়ন চিলিকে বিদায় করে দেয় পেরু।

গ্রুপ পর্বের দুই সেরা তৃতীয় দলের একটি হয়ে কোনোমতে নকআউট পর্বে উঠে আসে রিকার্দো গার্সিয়ার দল। এরপর থেকে অবশ্য তারা ছুটছে। কোয়ার্টার-ফাইনালে টাইব্রেকারে উরুগুয়েকে হারানোর পর সেমি-ফাইনালে চিলিকে গুঁড়িয়ে দিয়ে দলটি উঠেছে মারাকানার ফাইনালে।

চিলির বিপক্ষে ম্যাচে প্রথমার্ধে এদিসন ফ্লোরেস ও জসিমার জতুনের গোলে চালকের আসনে বসে যাওয়া পেরুকে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে তৃতীয় গোলটি এনে দেন অধিনায়ক পাওলো গেররেরো।

গ্রুপ পর্বের বড় হারের প্রসঙ্গ ‍তুলে এবার ব্রাজিলের বিপক্ষে ভিন্ন কিছু করতে আশাবাদী জতুন।

“ব্রাজিলের কাছে ওই হার ছিল খুবই কঠিন কিন্তু এবারের ম্যাচটি ভিন্নরকম হবে।”

“এটা একটা ফাইনাল। আপনাকে ফাইনাল জিততে হবে। শিরোপা জয়ের জন্য আমরা চেষ্টা করব; কঠোর পরিশ্রম করব।”

“সবসময় আমরা আড়ালে থাকি। যে ম্যাচগুলোতে আমরা ফেভারিট ছিলাম না সেগুলোতে আমরা অনেক পরিশ্রম করার চেষ্টা করেছিলাম যা আমাদের আরও শক্তিশালী করছে।”

কোপা আমেরিকার টানা দুইবারের চ্যাম্পিয়ন চিলির বিপক্ষে দলের পারফরম্যান্সে খুশি অধিনায়ক গেররেরো এবার ব্রাজিল ম্যাচ নিয়ে আশাবাদী।

“যখন এই দল কিছু করার চেষ্টা করে, মনোযোগ দেয় এবং আসলেই কিছু চায়, তাহলে তারা সেটা করে ছাড়ে।”