ম্যানচেস্টার ইউনাইটেডের হারানো গৌরব ফেরাতে চান মারাদোনা

অ্যালেক্স ফার্গুসনের বিদায়ের পর থেকে ম্যানচেস্টার ইউনাইটেড ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিততে পারেনি। দলটিকে লিগে তাদের হারানো গৌরব ফিরে পেতে সাহায্য করতে চান আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2019, 02:31 PM
Updated : 5 June 2019, 02:31 PM

২০১৩ সালে ইউনাইটেডের কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান ফার্গুসন। ২০১২-১৩ মৌসুমেই সর্বশেষ লিগ শিরোপা জিতেছিল দলটি। এরপর থেকে ব্যর্থতার বৃত্তে বন্দি থাকা ইউনাইটেড গত মৌসুমে লিগে হয় ষষ্ঠ।

বর্তমানে মেক্সিকোর দ্বিতীয় বিভাগের দল দোরাদোস দে সিনালোয়ার দায়িত্বে থাকা মারাদোনার বিশ্বাস, তিনিই পারেন ইউনাইটেডের ভাগ্য বদলে দিতে।

“যদি ম্যানচেস্টারের (ইউনাইটেড) একজন কোচ দরকার হয়, আমিই সেই কাজ করার মতো ব্যক্তি। আমি জানি, সারা বিশ্বে তারা অনেক জার্সি বিক্রি করে কিন্তু তাদের শিরোপাও জেতা উচিত। তাদেরকে আমি সেটা জেতাতে পারি।”

১৯৮৬ সালে একক প্রচেষ্টায় আর্জেন্টিনাকে বিশ্বকাপ শিরোপা এনে দেওয়া মারাদোনা ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত জাতীয় দলের দায়িত্বে ছিলেন।

৫৮ বছর বয়সী মারাদোনা ফোরফোরটুকে আরও জানান, বর্তমানে ইউনাইটেড নয়, তার প্রিয় দল ম্যানচেস্টার সিটি।

“দীর্ঘদিন ম্যানচেস্টার ইউনাইটেড আমার ফেভারিট ইংলিশ দল ছিল। অ্যালেক্স ফার্গুসনের অধীনে অনেক বড় মাপের খেলোয়াড় এবং দারুণ দল ছিল।”

“কিন্তু এখন আমাকে সিটির কথা বলতে হবে। আমি জানি, এভাবে পরিবর্তন করা উচিত নয় কিন্তু করেছি কুনের (আগুয়েরো) জন্য। আমরা অনেক কথা বলি এবং সে খুবই ভালো একটা দলে খেলে।”