মাদ্রিদে খরচ বেড়ে যাওয়ায় ক্ষুব্ধ লিভারপুল-টটেনহ্যাম কোচ

মাদ্রিদে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল উপলক্ষে বিমান ভাড়া বাড়িয়ে দিয়েছে এয়ারলাইন্স কোম্পানিগুলো। হোটেলগুলো নিচ্ছে মাত্রাতিরিক্ত ভাড়া। ফলে ইংল্যান্ড থেকে স্পেনের রাজধানী যাওয়ার পরিকল্পনা করা টটেনহ্যাম হটস্পার ও লিভারপুল সমর্থকদের গুনতে হবে বড় অর্থ। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ইংলিশ দুই ক্লাবের কোচ ইয়ুর্গেন ক্লপ ও মাওরিসিও পচেত্তিনো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2019, 11:08 AM
Updated : 11 May 2019, 11:12 AM

ওয়ান্দা মেত্রোপলিতানো স্টেডিয়ামে আগামী ১ জুন ২০০৭-০৮ মৌসুমের পর প্রথমবারের মতো প্রতিযোগিতার ফাইনালে মুখোমুখি হবে দুই ইংলিশ ক্লাব। শুক্রবার এক সংবাদ সম্মেলনে বাড়াবাড়ি রকমের হোটেল খরচ নিয়ে কথা বলেন ক্লপ।

“ফাইনাল আয়োজনের দায়িত্ব পাওয়ার আগে এই শহরগুলোর মূল্য কমাতে একমত হওয়া দরকার। আর বলা দরকার যে মূল্য একটা নির্দিষ্ট অঙ্কের চেয়ে বেশি হতে পারবে না।”

“সাধারণত যে রুমটা ১০০ পাউন্ডে পাওয়া যায়, আমি শুনেছি এখন তার জন্য গুনতে হবে ২ হাজার ৭০০ পাউন্ড। এটা খুব বাড়াবাড়ি।”

নিজের পরিবারের থাকার ব্যবস্থা নিয়ে বিপাকে পড়েছেন বলে সংবাদ সম্মেলনে জানান টটেনহ্যামের পচেত্তিনো।

“গতকাল আমি মাদ্রিদের কিছু হোটেলে রুম বুক করতে যোগাযোগ করেছিলাম কারণ আমার পরিবার সেখানে যাবে কিনা আমি জানি না। কিন্তু এটা খুব কঠিন ছিল।”

“হোটেল ভাড়া খুব বেশি। এটা স্বাভাবিক নয়। তবে এটা স্বাভাবিক যে মানুষ লাভের জন্য এ ধরনের সুযোগ নেয়। নিজেদের ও লিভারপুলের দুই দলের সমর্থকদের জন্যই আমার খারাপ লাগছে।”

ম্যাচের আগের দিনগুলোতে কিছু ফ্লাইটে স্পেনের রাজধানীতে যেতে সমর্থকদের গুনতে হবে ১ হাজার ৫০০ পাউন্ডের বেশি। আর মাদ্রিদে বা তার আশেপাশের হোটেলে এক রাতের ভাড়া বেড়ে দাঁড়িয়েছে ১০০০ পাউন্ডের উপরে। দুই দলকেই দেওয়া হয়েছে ফাইনালের ১৬ হাজার ৬১৩টি করে টিকেট। সবচেয়ে কম দামের টিকেটের মূল্য ৬০ পাউন্ড, আর সর্বোচ্চ দামের টিকেট ৫১৩ পাউন্ড।