রোনালদোর শূন্যতা অপূরণীয়: রিয়াল কোচ

গত বছর রিয়াল মাদ্রিদ ছেড়ে ইউভেন্তুসে পাড়ি জমানো ক্রিস্তিয়ানো রোনালদোর শূন্যতা পূরণ করা সম্ভব নয় বলে মনে করেন স্প্যানিশ ক্লাবটির কোচ জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 April 2019, 03:41 PM
Updated : 14 April 2019, 03:42 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে নয় বছরের ক্যারিয়ারে ইতি টেনে গত জুলাইয়ে ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে তুরিনের ক্লাবটিতে যোগ দেন ৩৪ বছর বয়সী রোনালদো। রিয়ালের হয়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও দুটি লা লিগাসহ অসংখ্য শিরোপা জিতেছেন তিনি। সব প্রতিযোগিতা মিলে ক্লাবটির হয়ে করেন রেকর্ড ৪৫০ গোল।

সোমবার বাংলাদেশ সময় রাত একটায় লিগ ম্যাচে লেগানেসের বিপক্ষে খেলবে রিয়াল। আগের দিন সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রোনালদোর অনুপস্থিতি প্রসঙ্গে জিদান বলেন, “আপনি যা চান করতে পারেন; কিন্তু ক্রিস্তিয়ানোর শূন্যতা পূরণ করতে পারবেন না।”

“সে চলে গেছে। আমরা অন্য খেলোয়াড় দলে আনতে পারি। তবে ক্রিস্তিয়ানো যা করেছে তা তারা করতে পারবে না।”

চলতি মৌসুমে লিগে এখন পর্যন্ত দলের সর্বোচ্চ গোল করা করিম বেনজেমার প্রশংসাও করেন জিদান।

“বেনজেমা সবার সঙ্গে মানিয়ে নিতে পারে...করিম ব্যতিক্রমী এক খেলোয়াড়। সে প্রথাগত নাম্বার নাইন নয়। যখন আমি তাকে শুরু করতে দেখেছিলাম, সে আরও বেশি মাঝমাঠে খেলত। সে জানে যে সে অনেক কিছু করতে পারে। সে নাম্বার নাইনের মতো গোল করতে পারে এবং দলের খেলা তৈরিও করতে পারে।”

৩১ ম্যাচে ১৯ জয় ও তিন ড্রয়ে ৬০ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে এক ম্যাচ বেশি খেলা বার্সেলোনা। আতলেতিকো মাদ্রিদ ৬৫ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।