প্রথম রাউন্ডে সিদ্দিকুরকে ছাপিয়ে মুয়াজ

বঙ্গবন্ধু কাপ গলফ ওপেনের প্রথম রাউন্ডে দেশি গলফারদের মধ্যে দারুণ আলো ছড়িয়েছেন মুহাম্মদ মুয়াজ। দেশসেরা গলফার সিদ্দিকুর রহমানকে ছাপিয়ে গেছেন তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2019, 12:24 PM
Updated : 3 April 2019, 12:24 PM

কুর্মিটোলা গলফ কোর্সে বুধবার প্রথম রাউন্ডে মুয়াজ সাতটি বার্ডি ও একটি বোগি করেন। পারের চেয়ে ছয় শট কম খেলে যৌথভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি।

পারের চেয়ে পাঁচ শট কম নিয়ে আরও তিন জনের সঙ্গে যৌথভাবে সপ্তম স্থানে আছেন এশিয়ান ট্যুরের এই প্রতিযোগিতার ২০১৭ সালের আসরে রানার্সআপ হওয়া সিদ্দিকুর ও বাংলাদেশের আরেক প্রতিযোগী সজীব আলি।

তিন লাখ ডলার প্রাইজমানির এই প্রতিযোগিতার পারের চেয়ে আট শট কম খেলে শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার গলফার ম্যাভেরিক অ্যান্টক্লিফ।

এবারের প্রতিযোগিতায় দেশের ৪০ জন পেশাদার ও ছয় জন অ্যামেচার মিলিয়ে ৪৬ জন গলফার অংশ নিচ্ছেন। দেশিদের মধ্যে প্রথম রাউন্ডে আকবর হোসেন, মোহাম্মদ নাজিম পারের চেয়ে চার শট কম খেলে যৌথভাবে দ্বাদশ স্থানে আছেন।

আব্দুল মতিন ও মোহাম্মদ সায়েম খেলেছেন পারের চেয়ে তিন শট কম করে। পারের চেয়ে দুই শট করে কম খেলেছেন বাদল হোসেন, মোহাম্মদ শাহ আলম ও মোহাম্মদ রাসেল।

দেশি গলফারদের মধ্যে চেনা মুখ জামাল হোসেন ও দুলাল হোসেন ভালো করেননি। প্রথম রাউন্ডে জামাল পারের চেয়ে এক শট এবং দুলাল পারের চেয়ে তিন শট বেশি খেলেছেন।

প্রথম রাউন্ডের পারফরম্যান্সে দারুণ খুশি মুয়াজের চাওয়া বাকি তিন রাউন্ডে ছন্দ ধরে রাখা।

“এই কোর্সে এটাই আমার সেরা রাউন্ড। আমি খুবই খুশি। পারের চেয়ে ছয় শট কম খেলার প্রত্যাশা আমি করিনি। সত্যিই ভীষণ ভালো লাগছে। অনেকগুলো বার্ডির সুযোগ তৈরি করেছিলাম কিন্তু কিছু ভুল করেছি।”

“শুধু এভাবেই খেলে যেতে চাই। ছন্দ ধরে রাখতে চাই। আজ সবকিছু আমার জন্য ভালো ছিল।”

নিজের খেলায় খুশি সিদ্দিকুরও, “আমি আসলেই দারুণ স্বাচ্ছন্দ্যবোধ করেছি। বোগি ছাড়া এবং পাঁচটি বার্ডি করে একটা রাউন্ড পার করা দারুণ। প্রতিযোগিতার বাকি কয়েকটা দিন আমি একই ছন্দ ধরে রাখতে চাই এবং খেলাটা উপভোগ করতে চাই।”