‘অসাধারণ’ মেসিকে সম্মান প্রতিপক্ষের

লিওনেল মেসির দারুণ এক হ্যাটট্রিকে লা লিগায় রিয়াল বেতিসের মাঠ থেকে বড় জয় নিয়ে ফিরেছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। তবে দল হারলেও স্বাগতিক সমর্থকরা আর্জেন্টাইন ফরোয়ার্ডের অসাধারণ পারফরম্যান্সের স্বীকৃতি দিতে কুণ্ঠা বোধ করেনি। হ্যাটট্রিকের পর উঠে দাঁড়িয়ে তুমুল হর্ষধ্বনিতে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের প্রতি সম্মান জানিয়েছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2019, 09:00 AM
Updated : 18 March 2019, 12:39 PM

রোববার ম্যাচটি ৪-১ গোলে জেতে বার্সেলোনা। অতিথিদের বিরতির আগেই ২-০ গোলে এগিয়ে নেন মেসি। অষ্টাদশ মিনিটে দুর্দান্ত এক ফ্রি-কিকে বল জালে পাঠান বার্সেলোনা অধিনায়ক। চলতি আসরে সরাসরি ফ্রি-কিক থেকে এটি তার চতুর্থ গোল। প্রথমার্ধের যোগ করা সময়ে দ্বিতীয় গোল করার পর ৮৫তম মিনিটে দারুণ এক চিপে গোলরক্ষকের মাথার উপর দিয়ে জাল খুঁজে নিয়ে পূরণ করেন হ্যাটট্রিক। 

মেসিকে সম্মান জানানোয় স্বাগতিক সমর্থকদের উপর সন্তুষ্ট বেতিস কোচ কিকে সেতিয়েন। ৩১ বছর বয়সী তারকার প্রতি নিজের মুগ্ধতার কথাও জানান এই স্প্যানিয়ার্ড।

“আমাদের সমর্থকরা অসাধারণ একজন খেলোয়াড়ের প্রতি তাদের সম্মান দেখিয়েছে, ব্যাপারটা আমি সত্যি খুব পছন্দ করেছি। আজ (রোববার) সত্যি সে আমাদের ভুগিয়েছে।”

“তার এই পারফরম্যান্সের স্বীকৃতি দেওয়াটা ন্যায্য ও সঠিক। আমাদের সমর্থকরা অসাধারণ আচরণ করল। আর আমি তাদের নিয়ে খুব গর্বিত। আমি দুর্দান্ত কিছু খেলোয়াড়কে অসাধারণ সব কাজ করতে দেখেছি। কিন্তু গত ১২ বছর ধরে মেসি যা যা করেছে তার সঙ্গে কোনো কিছুরই তুলনা হতে পারে না।”

চলতি লিগে গোলদাতার তালিকায় সবার উপরে থাকা মেসির গোল সংখ্যা ২৯। আর সব প্রতিযোগিতা মিলে মৌসুমে এ পর্যন্ত করেছেন ৩৯ গোল।

২৮ ম্যাচে ২০ জয় আর ছয় ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট তালিকায় শীর্ষে আছে বার্সেলোনা। ১০ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে আতলেতিকো মাদ্রিদ। আর রিয়াল মাদ্রিদ ৫৪ পয়েন্ট নিয়ে আছে তিনে।