ব্যালন ডি’অরে নয়, নেইমারের চোখ বিশ্বকাপে

অসাধারণ খেলোয়াড় হয়ে উঠতে ব্যক্তিগত পর্যায়ে ফুটবলের অন্যতম সর্বোচ্চ পুরস্কার ব্যালন ডি’অর জয়ের কোনো প্রয়োজনীয়তা দেখছেন না পিএসজির ফরোয়ার্ড নেইমার। দেশের হয়ে বিশ্বকাপ জয়কেই পাখির চোখ করেছেন ব্রাজিলের এই তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2019, 11:49 AM
Updated : 4 March 2019, 11:49 AM

এই মুহূর্তে পায়ের চোটে মাঠের বাইরে আছেন নেইমার। গত ২৩ জানুয়ারি ফরাসি কাপের শেষ ষোলোর ম্যাচে ডান পায়ের পাতায় আঘাত পেয়ে আড়াই মাসের জন্য ছিটকে যান বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার। ব্রাজিলের এক টিভি অনুষ্ঠানে নিজের ক্যারিয়ার ও লক্ষ্য নিয়ে কথা বলেন তিনি।

“আমি মনে করি না যে সাংবাদিকদের ভোটে বিশ্বের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়ার দরকার আপনার আছে। এমনকি প্রতিভাবান সব খেলোয়াড় ব্যালন ডি’অর জেতেনি। যদি এটা (ব্যালন ডি’অর জয়) না ঘটে তাতে আমার দুনিয়াও শেষ হবে না, আর আমি যা অর্জন করেছি তা মুছেও যাবে না।”

“এটা একটা গুরুত্বপূর্ণ পুরস্কার, যার স্বপ্ন সবাই দেখে। যাই হোক, আমার লক্ষ্য, যে কোনো কিছুর চেয়েই বেশি, আর তা হলো বিশ্বকাপ জয়। আমি প্রতিদিন সেই স্বপ্নই দেখি।”

ভবিষ্যতে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার সম্ভাবনা উড়িয়ে দেননি ২৭ বছর বয়সী এই ফুটবলার।

“রিয়াল বিশ্বের অন্যতম বড় ক্লাব। যে কোনো খেলোয়াড় যার ব্যাপারে রিয়াল আগ্রহী, সেখানে খেলার আকর্ষণ বোধ করবে। আজ, আমি প্যারিসে খুব খুশি – এখানে আমি খুব ভালো করছি। যাই হোক, ভবিষ্যতের কথা কেউই বলতে পারে না।”