বিশাল জয়ে এফএ কাপের চতুর্থ রাউন্ডে ম্যানচেস্টার সিটি

ইংলিশ ফুটবলের দ্বিতীয় সারির ক্লাব রদারহ্যাম ইউনাইটেডের জালে গোল উৎসব করে এফএ কাপের চতুর্থ রাউন্ডে উঠেছে ম্যানচেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2019, 03:56 PM
Updated : 6 Jan 2019, 04:09 PM

ইতিহাদ স্টেডিয়ামে রোববার স্থানীয় সময় বিকালে তৃতীয় রাউন্ডের ম্যাচটি ৭-০ গোলে জেতে পেপ গুয়ার্দিওলার দল।     

ঘরের মাঠে শুরু থেকে আক্রমণাত্মক খেলা সিটি প্রথমার্ধেই ৩-০ ব্যবধানে এগিয়ে গিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। দ্বাদশ মিনিটে প্রথম গোলের দেখা পায় তারা। কেভিন ডি ব্রুইনের পাস ছোট ডি-বক্সের বাইরে পেয়ে ডান পায়ের শটে বল জালে পাঠান রাহিম স্টার্লিং।

৪৩তম মিনিটে ইলকাই গিনদোয়ানের উঁচু করে বাড়ানো বল ছোট ডি-বক্সের মুখে ঠিকমতো নিয়ন্ত্রণে নিতে পারেননি তরুণ ইংলিশ মিডফিল্ডার ফিল ফোডেন। আলগা বল পা দিয়ে ঠেকাতে গিয়ে পারেননি গোলরক্ষক, বল চলে যায় গোললাইন পেরিয়ে। এর তিন মিনিট পর আত্মঘাতী গোল করে বসে অতিথিদের এক ডিফেন্ডার।

দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে স্টার্লিংয়ের বাড়ানো বল গোলমুখে পেয়ে অনায়াসে দলের চতুর্থ গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুস। ৭৩তম মিনিটে গিনদোয়ানের সঙ্গে বল দেওয়া নেওয়া করে স্কোরশিটে নাম লেখান রিয়াদ মাহরেজ। ৭৮তম মিনিটে ব্যবধান আরও বাড়ান আর্জেন্টাইন ডিফেন্ডার নিকোলাস ওতামেন্দি।

আর ৮৫তম মিনিটে প্রতিপক্ষের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন লেরয় সানে।

ইংলিশ ফুটবলের দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতায় শনিবার নিজ নিজ ম্যাচে জিতে চতুর্থ রাউন্ডে ওঠে ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি ও আর্সেনাল।