ফ্রি-কিকে নিজেকে ভাগ্যবান ভাবছেন মেসি

লা লিগায় এস্পানিওলের বিপক্ষে ফ্রি-কিকে জোড়া গোল করতে পেরে নিজেকে ভাগ্যবান ভাবছেন বার্সেলোনার অধিনায়ক লিওনেল মেসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2018, 01:34 PM
Updated : 9 Dec 2018, 01:34 PM

শনিবার এস্পানিওলকে তাদেরই মাঠে ৪-০ গোলে হারায় লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা। প্রায় ২৭ গজ দূর থেকে চমৎকার এক ফ্রি-কিকে সপ্তদশ মিনিটে দলকে এগিয়ে দেন মেসি। বিরতির পর আরেকটি অসাধারণ ফ্রি-কিকে নিজের দ্বিতীয় ও দলের শেষ গোলটি করেন মেসি।

কদিন আগে মেসির খেলার সমালোচনা করেছিলেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলে। ৩১ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ডের হেডে গোল করার এবং দুই পায়েই শট নেওয়ার ক্ষমতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিনি। এস্পানিওলের বিপক্ষে দারুণ পারফরম্যান্সে সমালোচনার ভালোই জবাব দিলেন লা লিগায় টানা ১৩ মৌসুমে কমপক্ষে ১০টি করে গোল করার রেকর্ড গড়া মেসি।

তবে ক্যারিয়ারে প্রথমবারের মতো স্পেনের শীর্ষ লিগে এক ম্যাচে ফ্রি-কিক থেকে দুটি গোল করতে ভাগ্যের ছোঁয়া পেয়েছেন বলে মনে করেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

“আমি একটা রুটিন অনুসরণ করার চেষ্টা করি, একইভাবে করতে চেষ্টা করি। যেন এটি আবার ভালোভাবে হয়।”

“অন্য সময়ে আমি অনেক ফ্রি-কিক নেই। সেগুলো আমি জালে পাঠাতে পারি না। আমি যথেষ্ট ভাগ্যবান ছিলাম যে পরপর দুটি ফ্রি-কিক থেকে গোল পেলাম।”

এবারের লা লিগায় গোলদাতার তালিকায় ১১ গোল নিয়ে জিরোনার ক্রিস্থিয়ান স্তুয়ানির সঙ্গে যৌথভাবে শীর্ষে রয়েছেন পাঁচবারের বর্ষসেরা খেলোয়াড়। সব প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে তার মোট গোল ১৭টি।

১৫ ম্যাচে ৯ জয় ও চার ড্রয়ে লিগ টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৩১। শনিবার ভালেন্সিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করা সেভিয়া ৩ পয়েন্ট কম নিয়ে আছে দ্বিতীয় স্থানে।