হারের দায় কারও ওপর চাপাতে রাজি নন রিয়াল কোচ

স্থায়ীভাবে রিয়াল মাদ্রিদের দায়িত্ব নিয়েই হারের স্বাদ পেয়েছেন অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে টানা চার জয়ের মুখ দেখা সান্তিয়াগো সোলারি। তবে এজন্য কাউকে দোষ দিতে রাজি নন আর্জেন্টাইন এই কোচ। দলগতভাবে উন্নতি করে জয়ের পথে ফিরতে চান তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2018, 05:32 PM
Updated : 25 Nov 2018, 09:43 AM

অক্টোবরে সোলারি আসার পর ঘুরে দাঁড়ায় হুলেন লোপেতেগির অধীনে মৌসুমের শুরু থেকে ধুঁকতে থাকা রিয়াল। শনিবার লা লিগায় এইবারের মাঠে অপ্রত্যাশিতভাবে ৩-০ গোলে হারে স্পেনের সবচেয়ে সফলতম দলটি। বিরতির আগে এক গোল হজম করা রিয়াল দ্বিতীয়ার্ধের শুরুর দিকে পাঁচ মিনিটের ব্যবধানে আরও দুই গোল হজম করে ম্যাচ থেকে ছিটকে যায়।

তবে আগের চার জয় থেকে অনুপ্রেরণা খুঁজছেন সোলারি। এইবারের বিপক্ষে ম্যাচের ভুল ক্রুটি শুধরে দলকে সাফল্যের রাস্তায় ফেরাতে পারবেন বলে বিশ্বাস তার।

“ফলটা কঠিন, অবশ্যই, যেহেতু আমাদের এখানে আসা এবং জয় পাওয়াটা প্রত্যাশিত ছিল। আমরা আগের চারটি ম্যাচ জিতেছি। আমাদের অবশ্যই উন্নতির জন্য কাজ করতে হবে। আর আজকে ঠিক ছিল না এমন সব বিষয়ের উন্নতি ও সমাধান করার জন্য আমাদের অবশ্যই কাজ করতে হবে।

“এটা দোষ চাপানোর জন্য মানুষ খুঁজে বের করার ব্যাপার নয়। আমাদের সমাধান করার মতো বিষয় আছে, নিজেদের নিয়ে কাজ করার ব্যাপারও আছে। কিন্তু সব কিছুই সমাধানযোগ্য। আমরা টানা চারটা ম্যাচ জিতেছিলাম, কিছু কাজ খুব ভালো করেছিলাম। আর তাই আমাদের সেখানে ফেরত যেতে হবে।”

“কিন্তু সবকিছুই পরিবর্তন করার জন্য শুধু একটি খেলা থেকে সিদ্ধান্ত গ্রহণ করা ঠিক নয়। আমি আসার পর থেকে পাঁচটি খেলা দেখেছি এবং সেখান থেকে সিদ্ধান্ত নিচ্ছি।”