মেসির অভাব টের পাবে বার্সেলোনা: ভালভেরদে

চোট পেয়ে তিন সপ্তাহের জন্য ছিটকে যাওয়া অধিনায়ক লিওনেল মেসির অভাব বার্সেলোনা টের পাবে বলে মনে করেন কোচ এরনেস্তো ভালভেরদে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2018, 11:19 AM
Updated : 21 Oct 2018, 11:19 AM

কাম্প নউয়ে শনিবার লা লিগায় সেভিয়ার বিপক্ষে বার্সেলোনার ৪-২ গোলের জয়ের ম্যাচের ষোড়শ মিনিটে বল দখলের লড়াইয়ে পড়ে গিয়ে ডান হাতে ব্যথা পান মেসি। ক্লাবের ওয়েবসাইটে জানানো হয়, তার ডান হাতের রেডিয়াল হাড়ে চিড় ধরা পড়েছে।

আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগে ইন্টার মিলানের মুখোমুখি হবে বার্সেলোনা। এর চার দিন পর লা লিগায় নিজেদের মাঠে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে লড়বে তারা। গুরুত্বপূর্ণ এই দুই ম্যাচসহ প্রায় ছয় ম্যাচে খেলা হবে না মেসির। 

২০০৪ সালে বার্সেলোনায় মেসির অভিষেক হওয়ার পর থেকে তাকে ছাড়া রিয়ালের বিপক্ষে কোনো ম্যাচ জিততে পারেনি কাতালান ক্লাবটি। গত মাসে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারকে বিশ্রামে রেখে আথলেতিক বিলবাওয়ের বিপক্ষেও জিততে পারেনি দলটি। এমন গুরুত্বপূর্ণ সময়ে মেসির ছিটকে পড়াকে বড় ধাক্কা হিসেবে দেখছেন ভালভেরদে।

"আমরা জানি, সে আমাদের কি দেয়। লিও যখন খেলে প্রতিপক্ষ তখন কী চিন্তা করে তা আমরা সবাই জানি।"

"তবে আমাদের বুঝতে হবে যে, সে দলে থাকবে না এবং এটা আমাদের মোকাবেলা করতে হবে। এর জন্য আমাদের প্রস্তুতি নিতে হবে। তবে মেসিকে হারানোটা আমরা অবশ্যই টের পাব।"

"কিছু ম্যাচ আছে যেগুলোয় মেসি খেলেনি। সে অপরিহার্য…তবে আমরা আমাদের পরিকল্পনা ঠিক রাখার এবং এগিয়ে যাওয়ার চেষ্টা করব।"

"জিতি বা হারি, আমরা তার অভাব টের পাব। তবে আমরা জিতেই তার অভাব টের পেতে চাই।"