আরও গোল না পাওয়ার আক্ষেপ বাংলাদেশ কোচের

শুরুর একাদশে থাকা তিন ফরোয়ার্ড প্রতিপক্ষের রক্ষণে চাপ অব্যাহত রাখলেও জালের নাগাল পাননি। মিডফিল্ডার বিপলু আহমেদের একমাত্র গোলে আসে স্বস্তির জয়। লাওসকে হারিয়ে বঙ্গবন্ধু গোল্ড কাপে শুভসূচনা করার পর তাই কোচ জেমি ডের কণ্ঠে আরও গোল না পাওয়ার আক্ষেপ।

ক্রীড়া প্রতিবেদকসিলেট থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2018, 05:02 PM
Updated : 1 Oct 2018, 06:37 PM

সিলেট জেলা স্টেডিয়ামে সোমবার গোল্ড কাপে ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে লাওসকে ১-০ গোলে হারায় বাংলাদেশ। ৫৯তম মিনিটে বিপলু কাঙিক্ষত গোল এনে দেওয়ার আগে একাধিক সুযোগ নষ্ট করেন ফরোয়ার্ডরা। যার শুরুটা ছিল একাদশ মিনিটে; এক ডিফেন্ডারকে কাটিয়ে নাবীব নেওয়াজ জীবনের শট দূরের পোস্ট দিয়ে বেরিয়ে যাওয়ার মধ্য দিয়ে।

২২তম মিনিটে বিপলুর ক্রসে ঠিকঠাক হেড করতে পারেননি আরেক ফরোয়ার্ড রবিউল হাসান। একটু পর শুরুর একাদশে থাকা আরেক ফরোয়ার্ড মাহবুবুর রহমান সুফিল ডি-বক্সের ভেতর থেকে লক্ষ্যভ্রষ্ট শটে হতাশা বাড়ান। ২৯তম মিনিটে দুর্বল শটে আবারও দলকে হতাশ করেন জীবন। দ্বিতীয়ার্ধের শুরুতে জীবনের আড়াআড়ি পাসে সুফিলের জোরালো শটও যায় পোস্টের বাইরে দিয়ে। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় তাই আরও গোল না পাওয়ার হতাশা জানান জেমি।

“গোলের জন্য আমরা অনেক সুযোগ পেয়েছিলাম। ফিনিশিং ভালো হতে পারত; কিন্তু সেটা হয়নি বলে আরও গোল পাইনি। শুরুতে আমাদের খেলা একটু ধীরগতির ছিল। শুরুর ফরমেশনে (৪-২-৩-১) আমাদের গোল পেতে সমস্যা হচ্ছিল। এ কারণে পরে আমরা ফরমেশন (৪-৪-২) চেঞ্জ করেছি।”

গ্রুপের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী ফিলিপিন্সের মুখোমুখি হবে লাওস। ওই ম্যাচে লাওস হারলে ফিলিপিন্স ও বাংলাদেশ নিজেদের মধ্যে ম্যাচ বাকি থাকতেই সেরা চারে উঠে যাবে। এই সমীকরণ মাথায় রেখে স্বস্তির জয়ে খুশি জেমি।

“তবে দল জেতায় আমি খুশি। কেননা এমনও হতে পারে এই জয়ের কারণে আমাদের সেমি-ফাইনাল নিশ্চিত হয়ে যেতে পারে। তবে সব মিলিয়ে ছেলেরা ভালো খেলেছে। মাঠে তাদের সামর্থ্য দেখিয়েছে। ছেলেরা অনেক পরিশ্রম করেছে এবং সে পরিশ্রমের ফল পেয়েছে।”