বঙ্গবন্ধু গোল্ড কাপে বাংলাদেশের প্রাথমিক লক্ষ্য শেষ চার

বঙ্গবন্ধু গোল্ড কাপের বাংলাদেশের প্রাথমিক লক্ষ্য শেষ চারে ওঠা বলে জানিয়েছেন কোচ জেমি ডে। টুর্নামেন্টের জন্য ঘোষিত প্রাথমিক দলে গোলরক্ষক শহীদুল আলম সোহেলের জায়গা না পাওয়ার বিষয়টি ‘ব্যক্তিগত ও পারিবারিক’ বলেও জানান বাংলাদেশ কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2018, 01:36 PM
Updated : 22 Sept 2018, 01:36 PM

শনিবার রাজধানীর একটি হোটেলে বঙ্গবন্ধু গোল্ড কাপের লোগো উন্মোচনের অনুষ্ঠানে আসা কোচ সাংবাদিকদের বলেন, “আমরা প্রথমে সেমি-ফাইনালে উঠতে চাই। এই প্রতিযোগিতায় সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের চেয়ে ভালো দল আছে। তবে আমরা তাদের মোকাবিলা করতে প্রস্তুত।”

“শহীদুল ভালো গোলরক্ষক এবং তাকে দলে রাখতে চেয়েছিলাম। কিন্তু ব্যক্তিগত ও পারিবারিক কারণে সে খেলবে না। সমস্যা মিটে গেলে সে আবার দলে সুযোগ পাবে।”

বঙ্গবন্ধু গোল্ড কাপের ‘বি’ গ্রুপে আছে বাংলাদেশ। গ্রুপ পর্বে স্বাগতিকদের অপর দুই প্রতিপক্ষ ফিলিপিন্স ও লাওস। ‘এ’ গ্রুপে গতবারের চ্যাম্পিয়ন নেপালের সঙ্গী ফিলিস্তিন ও তাজিকিস্তান।

আগামী ১ অক্টোবর শুরু হয়ে বঙ্গবন্ধু গোল্ড কাপ শেষ হবে ১২ অক্টোবরে। সিলেটে ১ অক্টোবর গ্রুপ পর্বের খেলাগুলো হওয়ার পর ৯ ও ১০ অক্টোবর দুটি সেমি-ফাইনাল হবে কক্সবাজারের বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে। ১২ অক্টোবর ফাইনাল হবে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

আগামী ১ অক্টোবর লাওসের বিপক্ষে ম্যাচ দিয়ে গ্রুপ পর্ব শুরু করবে বাংলাদেশ। গ্রুপের দ্বিতীয় ও শেষ ম্যাচে আগামী ৫ অক্টোবর ফিলিপিন্সের মুখোমুখি হবে জেমি ডের দল।