‘রোনালদোর চলে যাওয়া লা লিগার জন্য নেতিবাচক’

রিয়াল মাদ্রিদ ছেড়ে ক্রিস্তিয়ানো রোনালদোর চলে যাওয়াটা লা লিগার জন্য নেতিবাচক বলে মনে করেন বার্সেলোনার সভাপতি জোজেপ মারিয়া বার্তেমেউ। পর্তুগিজ তারকাকে দলে টেনে ইউভেন্তুস চ্যাম্পিয়ন্স লিগের বড় প্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছে বলেও মত তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2018, 01:38 PM
Updated : 18 Sept 2018, 01:38 PM

নেইমার বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়ার এক বছর পর ইউভেন্তুসে পাড়ি জমান রোনালদো। দুই তারকা খেলোয়াড়কে হারিয়ে স্প্যানিশ ফুটবল কিছুটা দুর্বল হয়েছে বলে মনে করেন বার্তোমেউ।

লা গাজ্জেত্তা দেল্লো স্পোর্তকে বার্তেমেউ বলেন, “আন্দ্রেয়া আননিয়েল্লি (ইউভেন্তুস সভাপতি) চমত্কার একটি চুক্তি করেছেন। লা লিগা এক জন তারকাকে হারানোয় আমার খারাপ লাগছে। নেইমারের পর দুইবছরের মধ্যে এটা দ্বিতীয়।”

“এটা আমাদের ফুটবলের জন্য নেতিবাচক। রিয়াল তুলনামূলক দুর্বল হলো কিনা তা নিয়ে আমি আগ্রহী নই। কারণ আমরা চাই, এখানে সেরা ফুটবল খেলা হোক। সেটাই একমাত্র পথ যার মাধ্যমে আপনি সবচেয়ে ধনী প্রিমিয়ার লিগের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন।”

“রোনালদো শুধু ইউভেন্তুসের নয়, বরং পুরো ইতালিয়ান ফুটবলের উন্নতি ঘটাবে। আমি লিওনেল মেসির সঙ্গে একমত যে, রোনালদোসহ ইউভেন্তুস চ্যাম্পিয়ন্স লিগ জয়ে আরও শক্তিশালী প্রতিদ্বন্দ্বী।”