ভুটানকে হারিয়ে সেমির আশায় পাকিস্তান

শেষ দিকে যা একটু প্রতিরোধ গড়ল ভুটান। কিন্তু গোলের সুযোগ কাজে লাগাতে পারেনি দলটি। প্রথমার্ধে জোড়া গোল করে চালকের আসনে বসা পাকিস্তান শেষ দিকে আরও একটি করে অনায়াস জয় নিয়ে মাঠ ছাড়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Sept 2018, 12:06 PM
Updated : 8 Sept 2018, 12:22 PM

সাফ ‍ফুটবল চ্যাম্পিয়নশিপে ‘এ’ গ্রুপে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে ভুটানকে ৩-০ গোলে হারায় পাকিস্তান। তিন ম্যাচে দুই জয় ও এক হারে ৬ পয়েন্ট তাদের। গ্রুপ পর্বে পাকিস্তানের একমাত্র হারটি বাংলাদেশের কাছে; ১-০ গোলে।

শনিবার দিনের অপর ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও নেপাল। দুই জয় নিয়ে এগিয়ে আছে স্বাগতিকরা। নেপালের বিপক্ষে জেমি ডের দল জিতলে বা ড্র করলে তাদের সঙ্গী হয়ে শেষ চারে উঠবে পাকিস্তান। তবে নেপাল জিতলে তিন দলেরই পয়েন্ট হবে সমান ৬। সেক্ষেত্রে আসবে অন্যান্য সমীকরণ।

এ নিয়ে গ্রুপ পর্বে টানা তিন ম্যাচ হারল ভুটান। বাংলাদেশের কাছে ২-০ গোলে হেরে প্রতিযোগিতা শুরু করা দলটি নেপালের কাছে দ্বিতীয় ম্যাচে ৪-০ ব্যবধানে উড়ে গিয়েছিল।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আগামী শনিবার দশম মিনিটে সাদ্দাম হুসাইনের ক্রসে হাসান নাভিদ বশিরের হেড ফেরান ভুটানের গোলরক্ষক।

২০তম মিনিটের গোলে এগিয়ে যায় পাকিস্তান। সতীর্থের লম্বা করে বাড়ানো বলে সাদ্দাম হুসাইন হেড করার পর ডিফেন্ডাররা বল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে সুযোগটি কাজে লাগান পাকিস্তানের মিডফিল্ডার মোহাম্মদ রিয়াজ।

প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রেখে ২৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় পাকিস্তান। মোহাম্মদ আলির লম্বা করে বাড়ানো বল অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন বশির।

৮১তম মিনিটে কিংগে রাগবের ক্রসে কাবি রাজ রায়ের হেড ক্রসবারের উপরের কাণায় লেগে বেরিয়ে গেলে ভুটানের ম্যাচে ফেরার সেরা সুযোগটি নষ্ট হয়। পাঁচ মিনিটের পর চেনচো গাইয়েলতসেনের শট ফিরিয়ে পাকিস্তানকে জয়ের পথে রাখেন গোলরক্ষক ইউসুফ ইজাজ বাট।

যোগ করা সময়ে প্লেসিং শটে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করে পাকিস্তানের জয় নিশ্চিত করে দেন বদলি মিডফিল্ডার ফাহিম আহমেদ।