আরও ভালো খেলে পাকিস্তানকে হারানোর লক্ষ্য তপুদের

ভুটানের বিপক্ষে মধুর প্রতিশোধ নিতে পারায় তপু-সুফিলদের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। সাফ চ্যাম্পিয়নশিপে পাকিস্তানের বিপক্ষে তাই আরও ভালো খেলে জয়ের জন্য উন্মুখ হয়ে আছে জেমি ডের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2018, 02:39 PM
Updated : 5 Sept 2018, 02:41 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় ‘এ' গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। জয় দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু করায় দুই দলই আত্মবিশ্বাসী। উদ্বোধনী ম্যাচে নেপালকে ২-১ গোলে হারায় পাকিস্তান। ভুটানের বিপক্ষে ২-০ গোলে জিতে বাংলাদেশ।

ভুটানকে হারানো ম্যাচের তৃতীয় মিনিটেই স্পট কিক থেকে বাংলাদেশকে এগিয়ে নিয়েছিলেন তপু বর্মণ। নির্ভরযোগ্য এই ডিফেন্ডার জানালেন, শারীরিকভাবে পাকিস্তান শক্তিশালী হলেও তাদেরকে হারানোর লক্ষ্য নিয়ে মাঠে নামবে দল।

"যেহেতু গতকালের ম্যাচ জিতেছি, আমরা সবাই আত্মবিশ্বাসী আছি। গতকাল সবাই খুব ভালো খেলেছে। আমাদের সবারই ইচ্ছা পাকিস্তানের বিপক্ষেও সবাই ভালো খেলবো এবং দলবদ্ধভাবে খেলব। কষ্ট করে হোক বা যেভাবেই হোক পাকিস্তানের বিপক্ষে জিতব-তিনটা পয়েন্ট আনব।"

"দলের মানসিকতায় অনেক পরিবর্তন এসেছে। আমরা এশিয়ান গেমসে কাতার ও কোরিয়ার বিপক্ষে শেষ দিকে গোল করেছি। আমরা এখন আর শেষ দিকে গোল খাই না। গোল দিতে পারি। পাকিস্তানের বিপক্ষেও লক্ষ্য থাকবে আগে গোল করার। ইতিবাচক খেলে গোল করব আমরা।"

বৃহস্পতিবার দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে নেপাল-ভুটান। এ ম্যাচ ড্র হলে আর বাংলাদেশ জিতলে সেমি-ফাইনাল নিশ্চিত হবে তপুদের। ২৩ বছর বয়সী এই ডিফেন্ডারও জানালেন, ভুটান ম্যাচের মতো সুযোগ নষ্ট করতে চান না তারা।

"আমরা কালকের ম্যাচটা ফাইটিং ম্যাচ হিসেবে নিচ্ছি। কেননা কাল জিততে পারলে সেমি নিশ্চিত হবে। সেটাও আমাদের মাথায় আছে। আমরা সে অনুযায়ী চেষ্টা করব।"

"কোচ সবসময় প্রতিটি ম্যাচের পর বলেন, স্কোরিং চান্স পেয়েও গোল করতে পারি না। পাকিস্তান ভালো দল। আমরা যতগেুলো সুযোগ তৈরি করব, ততগুলে গোলের চেষ্টা করব। সেটা করতে পারলে আমাদের জন্য ভালো হবে।"

পাকিস্তান দলের কয়েক জনের অভিজ্ঞতা আছে ইউরোপে খেলার। তপু তা নিয়ে চিন্তিত নন। তার ভাবনা প্রথম ম্যাচ জেতার পর সমর্থকদের বাড়ন্ত চাহিদা পূরণ করা নিয়ে।

"ওদের চার-পাঁচজন ইউরোপে খেলে। নেপালের বিপক্ষে ওরা কিভাবে খেলেছে সেটা আমরা দেখেছি। আমরাও জানি তাদের কৌশলের সঙ্গে কিভাবে মানিয়ে নিয়ে খেলতে হবে।" 

"আমরা সেরাটা দিতে চেষ্টা করব। গতকালের চেয়ে আরও ভালো চেষ্টা করব। সমর্থকদের আশা আমরা যেভাবে বাড়িয়েছে, সেটা ধরে রাখার চেষ্টা করব। জয়ের জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করব।"