চ্যাম্পিয়ন্স লিগের সব পজিশনের সেরা রিয়ালের

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রতিটি পজিশনের সংক্ষিপ্ত তালিকায় আধিপত্য ছিল রিয়াল মাদ্রিদের। শিরোপা জয়ী স্পেনের দলটি ঘরে তুলেছে সেরা ফরোয়ার্ড, মিডফিল্ডার, ডিফেন্ডার ও গোলরক্ষকের পুরস্কার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2018, 05:06 PM
Updated : 30 August 2018, 06:54 PM

বৃহস্পতিবার রাতে মোনাকোয় চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠানে সেরা ফরোয়ার্ডের পুরস্কার জেতেন রোনালদো। রিয়াল থেকে ইউভেন্তুসে যোগ দেওয়া পর্তুগিজ তারকা পিছনে ফেলেন বার্সেলোনার লিওনেল মেসি ও লিভারপুলের মোহামেদ সালাহকে।

সেরা মিডফিল্ডারের পুরস্কার জেতেন লুকা মদ্রিচ। ক্রোয়েশিয়ার অধিনায়ক পিছনে ফেলেন ক্লাব সতীর্থ টনি ক্রুস ও ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইনেকে।
সেরা ডিফেন্ডারের সংক্ষিপ্ত তালিকার তিন জনই ছিলেন রিয়ালের। ইউরোপের সফলতম দলটির অধিনায়ক সের্হিও রামোস পিছনে ফেলেছেন মার্সেলো ও রাফায়েল ভারানেকে।   
সেরা গোলরক্ষকের পুরস্কার জিতেছেন কোস্টা রিকার কেইলর নাভাস। সংক্ষিপ্ত তালিকায় ছিলেন ইউভেন্তুস থেকে এই মৌসুমে পিএসজিতে যোগ দেওয়া জানলুইজি বুফ্ফন এবং রোমা থেকে লিভারপুলে যোগ দেওয়া আলিসন।

চ্যাম্পিয়ন্স লিগের প্রতিটি পজিশনের সেরা খেলোয়াড় বেছে নিতে গতবার থেকে চারটি পজিশনের প্রতিটির জন্য করা হচ্ছে তিন জনের সংক্ষিপ্ত তালিকা।

২০১৭-১৮ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে খেলা ৩২টি দলের কোচ ও উয়েফায় প্রতিনিধিত্বকারী দেশগুলোর ৫৫জন সাংবাদিকদের ভোটে করা হয়েছে এই তালিকা।