বার্সার বিপক্ষে স্প্যানিশ সুপার কাপ বর্জনের হুমকি সেভিয়ার

স্প্যানিশ সুপার কাপে বার্সেলোনা দলে তিনজনের বেশি ইউরোপের বাইরের খেলোয়াড় থাকলে ম্যাচটি না খেলার হুমকি দিয়েছে সেভিয়া।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2018, 11:34 AM
Updated : 12 August 2018, 11:34 AM

মরক্কোর তানজিয়ারে রোববার বাংলাদেশ সময় রাত দুইটায় মুখোমুখি হবে দুই দল। ম্যাচটিতে ইউরোপের বাইরের খেলোয়াড় খেলানো নিয়ে কোনো বিধি নিষেধ নেই বলে শনিবার জানায় স্প্যানিশ ফুটবল ফেডারেশন।

লা লিগায় প্রতিটি ম্যাচের দলে শুধু তিনজন ইউরোপের বাইরের খেলোয়াড় রাখার সুযোগ আছে। স্প্যানিশ সুপার কাপেও একই নিয়ম থাকবে বলেই ধরে নেওয়া হয়েছিল।

স্পেনের ঘরোয়া ফুটবলের দুই প্রতিযোগিতা লা লিগা ও কোপা দেল রে চ্যাম্পিয়নরা এই প্রতিযোগিতায় পরস্পরের মুখোমুখি হয়। গত মৌসুমে দুটি শিরোপাই বার্সেলোনা জেতায়, সুপার কাপে কাতালান ক্লাবটির প্রতিদ্বন্দ্বী কোপা দেল রের রানার্সআপ সেভিয়া।

১৯৮২ সালে প্রতিযোগিতাটি শুরুর পর থেকে প্রতি বছর দুই লেগ মিলিয়ে শিরোপার লড়াই হলেও এবারে তা হবে একটি ম্যাচে। এছাড়া প্রথমবারের মতো এই প্রতিযোগিতা হচ্ছে স্পেনের বাইরে।

সেভিয়া এক বিবৃতিতে জানায়, “সুপার কাপের ২৪ ঘণ্টা আগে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের বিবৃতিতে সেভিয়া এফসি বিস্মিত।”

“বলা হয়েছে যে, ইউরোপের বাইরের খেলোয়াড়দের যত জনকে খুশি নিবন্ধন করানো যাবে। ২০১৮-১৯ মৌসুমের জন্য দেওয়া শেষ বিজ্ঞপ্তিতে শুধু তিন জনের অনুমতি দেওয়া হয়েছিল।”

“ক্লাবের আইনি বিভাগ বিষয়টি বিশ্লেষণ করছে। বার্সেলোনা যদি তিন জনের বেশি ইউরোপের বাইরের খেলোয়াড় দলে রাখে, অনুপযুক্ত দলের কারণে সরে দাঁড়ানোর মতো অবস্থা সৃষ্টি হতে পারে।”

ম্যাচটি খেলতে ইউরোপের বাইরের চারজনকে নিয়ে মরক্কোয় পৌঁছেছে বার্সেলোনা। সম্প্রতি যোগ দেওয়া ব্রাজিলের উইঙ্গার মালকম, মিডফিল্ডার আর্থার মেলো ও চিলির আর্তুরো ভিদাল সম্ভবত থাকবেন একাদশে। এছাড়া ইউরোপের বাইরের অন্য খেলোয়াড়টি হলেন ব্রাজিলের ডিফেন্ডার মারলন।

ব্রাজিলের ফিলিপে কৌতিনিয়ো দলে থাকলেও স্ত্রীর সুবাদে কদিন আগেই পেয়েছেন পর্তুগিজ পাসপোর্ট। আর লুইস সুয়ারেস ও অধিনায়ক লিওনেল মেসির আগে থেকেই আছে ইইউ এর নাগরিকত্ব।