মেসিকে অবসর না নিতে অনুরোধ তেভেসের

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলো থেকে আর্জেন্টিনা ছিটকে যাওয়ার পর লিওনেল মেসিকে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর না নিতে অনুরোধ করেছেন কার্লোস তেভেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2018, 10:55 AM
Updated : 19 July 2018, 01:54 PM

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে অপ্রত্যাশিত ড্রয়ের পর ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হয়ে গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়ার শঙ্কায় পড়েছিল আর্জেন্টিনা। তবে শেষ ম্যাচে নাইজেরিয়াকে হারিয়ে নকআউট পর্বে ওঠে তারা। দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের কাছে ৪-৩ গোলের হারে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নদের অভিযান শেষ হয়।

দলের ব্যর্থতার দায় মাথায় নিয়ে চাকরি হারাতে হয়েছে কোচ হোর্হে সাম্পাওলিকে।

এর আগে ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে ও চিলির কাছে টানা দুই কোপা আমেরিকার ফাইনালে হারের পর ২০১৬ সালে একবার অবসরের ঘোষণা দিয়েছিলেন মেসি। পরে সবার অনুরোধে সিদ্ধান্ত পাল্টান।

৩১ বছর বয়সী মেসি পরের বিশ্বকাপ পর্যন্ত আর্জেন্টিনার হয়ে খেলা চালিয়ে যাবেন কি-না, তা নিয়ে সংশয় রয়েছে। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলারকে দেশের প্রয়োজনে থেকে যেতে বলছেন তেভেস।

আর্জেন্টিনার হয়ে ৭৬টি ম্যাচ খেলা তেভেজ ইএসপিএনকে বলেন, “আমাদের তাকে প্রয়োজন কারণ সে আর্জেন্টিনার প্রাণ এবং যত দিন সে ফুটবল খেলা চালিয়ে যাবে, এটা তেমনই থাকবে। কারণ সে আর্জেন্টিনার সবচেয়ে বড় আদর্শ এবং তাকে সেই দায়িত্ব নিতেই হবে।”

“এখন আমি তাকে বিশ্রাম নিতে, ঠান্ডা মাথায় ভাবতে এবং সুস্থ হয়ে উঠতে বলব। তারপর মাঠে দায়িত্ব নেওয়ার জন্য তাকে আমাদের প্রয়োজন।  আমি মনে করি লিওর নিজেকে নিয়ে ভাবতে হবে। তাকে সেটা চিন্তা করতেই হবে।”