স্পেনের কোচ হচ্ছেন এনরিকে?

স্প্যানিশ সংবাদ মাধ্যমে খবর, স্পেন জাতীয় দলের নতুন কোচ হতে যাচ্ছেন বার্সেলোনার সাবেক কোচ লুইস এনরিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2018, 10:43 AM
Updated : 9 July 2018, 11:39 AM

দেশটির জনপ্রিয় ক্রীড়া দৈনিক মার্কার প্রচ্ছদে জায়গা পেয়েছে খবরটি। তাদের তথ্য মতে, স্পেনের পরবর্তী কোচ হিসেবে দেশটির ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেসের পছন্দ ৪৮ বছর বয়সী এনরিকে। আরও দুটি গণমাধ্যমেও এনরিকের দায়িত্ব নিতে যাওয়ার খবরটি এসেছে।

রিয়াল মাদ্রিদের দায়িত্ব নেওয়া লোপেতেগিকে রাশিয়া বিশ্বকাপের একদিন আগে ছাঁটাই করে আরএফইএফ। তার পরিবর্তে দায়িত্ব পাওয়া ফের্নান্দো ইয়েররোর অধীনে 'বি' গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় পৌঁছে স্পেন। কিন্তু কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে স্বাগতিক রাশিয়ার কাছে টাইব্রেকারে হেরে বিদায় নেয় ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ইয়েররো জাতীয় দলের কোচ ও সংস্থাটির (আরএফইএফ) ক্রীড়া পরিচালকের পদ থেকে সরে দাঁড়ানোর পর এর কাঠামোতে পরিবর্তন আনতে যাচ্ছে কর্তৃপক্ষ। এ বিষয়ে সোমবার এক সংবাদ সম্মেলনে ঘোষণা দেওয়ার কথা রয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের।

২০১৪ সালে বার্সেলোনার দায়িত্ব নেওয়ার পর তিন বছরে সম্ভাব্য ১৩ শিরোপার মধ্যে ৯টি জিতেন এনরিকে। সব মিলিয়ে বার্সেলোনার কোচ হিসেবে কেবল পেপ গুয়ার্দিওলা (১৪টি) ও ইয়োহান ক্রুইফ (১১টি) তার চেয়ে বেশি শিরোপা জিতেছেন। ২০১৭ সালে কাতালান ক্লাবটির দায়িত্ব ছাড়ার পর অবশ্য আর কোনো দলের কোচিং করাননি ৪৮ বছর বয়সী এই কোচ।

তবে এনরিকের দায়িত্ব নিতে যাওয়ার ব্যপারে আনুষ্ঠানিকভাবে এখনও কিছু জানায়নি স্পেনের ফুটবল ফেডারেশন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক