‘মেসি আমাকে ভয় পায়’

কোপা আমেরিকার টানা দুই আসরের ফাইনালে চিলির কাছে হারতে হয়েছে আর্জেন্টিনাকে। এই দুই পরাজয়ের পর লিওনেল মেসি নাকি আর্তুরো ভিদাল ও তার দলকে ভয় পান। এমনটাই দাবি চিলির এই মিডফিল্ডারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2018, 07:52 PM
Updated : 12 June 2018, 07:52 PM

পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেসি বার্সেলোনার জার্সিতে জিতেছেন রেকর্ড ৩২টি শিরোপা। কিন্তু জাতীয় দলের হয়ে এখনও তার অর্জন শূন্য। ২০১৪ বিশ্বকাপের ফাইনালে জার্মানির কাছে হারের পরের দুই বছর কোপা আমেরিকার দুই ফাইনালেও উঠেছিল আর্জেন্টিনা। কিন্তু দুবারই চিলির কাছে টাইব্রেকারে হারতে হয় মেসিদের।

সম্প্রতি ব্রাজিলের একটি ইউটিউব চ্যানেলের সঙ্গে আলাপকালে ‘মেসিকে তিনি ভয় পান কি-না’ এমন এক প্রশ্নের সম্মুখীন হন ভিদাল।

জবাবে হাসিমুখে তিনি বলেন, “আমি তাকে ভয় পাই, নাকি সে আমাকে ভয় পায়। আমি তাকে ভয় পাই না। কিন্তু আপনার তাকে প্রশ্ন করতে হবে যে, সে ভীত কি-না। আমি তাকে সব ফাইনালে হারিয়েছি-আমরা যদি আবারও মুখোমুখি হই তাহলে আমরা (চিলি) আবারও জিতব।”     

“আমি কোনো কিছু ভয় পাই না - মাঠে আমরা সবাই সমান। আমি আমার জার্সি ও আমার জাতীয় দলের মর্যাদা রক্ষা করি; পারলে মাঠে আমি সবটুকু দেই।”

২০১৫ সালের কোপা আমেরিকা ফাইনালে টাইব্রেকারে ৪-১ গোলে জেতা ম্যাচে ‘ম্যান অব দ্য ম্যাচ’ হয়েছিলেন ভিদাল। আর পরের বছর টাইব্রেকারে ৪-২ গোলে জেতার পর ‘টিম অব দ্য টুর্নামেন্ট’ এ ছিলেন তিনি।

“কোপা আমেরিকা জেতাটা আনন্দের। চিলির মানুষের জন্য একটা ফাইনালে ওঠা এবং জেতা সহজ নয়। সবচেয়ে বড় কথা আর্জেন্টিনার বিপক্ষে জেতা।”

আগামী শনিবার আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হবে গতবারের রানার্সআপ আর্জেন্টিনা।

অন্যদিকে, বাছাইপর্ব পার হতে না পারায় রাশিয়া বিশ্বকাপে নেই চিলি। ভিদাল জানালেন, এবারের আসরে ব্রাজিলের হাতে শিরোপা দেখতে চান তিনি।