সমালোচকদের ভুল প্রমাণ করতে চেয়েছিলেন সালাহ

চেলসিতে থাকার সময়কার ব্যর্থতা ঢাকার বাসনাই লিভারপুলের হয়ে অবিশ্বাস্য অভিষেক মৌসুমের অনুপ্রেরণা বলে জানিয়েছেন মোহামেদ সালাহ। চেলসি ছাড়ার পর থেকেই সমালোচকদের ভুল প্রমাণের ইচ্ছে ছিল মিশরের এই ফরোয়ার্ডের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2018, 10:05 AM
Updated : 11 May 2018, 11:04 AM

চলতি মৌসুমে এ পর্যন্ত সব ধরণের প্রতিযোগিতায় ৪৩টি গোল করেছেন সালাহ। ইংলিশ প্রিমিয়ার লিগের সেরা চারে থাকা এখনও নিশ্চিত না হলেও লিভারপুলকে তুলেছেন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে।

লিভারপুলের সেরা খেলোয়াড় ও খেলোয়াড়দের ভোটে মৌসুমের সেরা খেলোয়াড়ের পুরস্কার বৃহস্পতিবার সালাহর হাতে তুলে দেওয়া হয়। এছাড়া সাংবাদিকদের ভোটেও ইংল্যান্ডের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন ২৫ বছর বয়সী ফরোয়ার্ড।

২০১৪ সালের জানুয়ারিতে বাসেল থেকে দুই বছরের চুক্তিতে চেলসিতে যোগ দিয়েছিলেন সালাহ। পরের ১২ মাসে মাত্র ১৯ ম্যাচ খেলে শেষ হয় তার স্ট্যামফোর্ড ব্রিজ অধ্যায়। ধারে তাকে ইতালিয়ান ক্লাব ফিওরেন্তিনায় পাঠিয়ে দেয় চেলসি।

 সাংবাদিকদের সালাহ জানান, সমালোচকদের ভুল প্রমাণ করতে সবসময় ইংল্যান্ডে ফিরতে চাইতেন তিনি।

“প্রায় চার বছর আগে আমি এখানে ছিলাম। অনেক মানুষ বলত, সে সাফল্য পাবে না যেমন আমি প্রিমিয়ার লিগে খেলতে পারব না।…তাই আমার মনে সবসময় ফিরে আসার ইচ্ছে ছিল। চেলসি ছাড়ার প্রথম দিন থেকেই তাদের ভুল প্রমাণ করাটা আমার মনে ছিল।”

লিভারপুলের হয়ে চমক দেখানোয় তাকে নিয়ে বড় বড় ক্লাবের আগ্রহের খবর এসেছে গণমাধ্যমে। তবে এই মুহূর্তে লিভারপুলেই মনোযোগ সালাহর।

“আমি এখানে সুখী, সবকিছুই ঠিক আছে। অবশ্যই লিভারপুলের হয়ে ভবিষ্যতে আমার উচ্চাকাঙ্ক্ষা আছে। আপনি যেমনটা দেখতে পারছেন, আমাদের দারুণ একটা মৌসুম কাটল। এখন আমরা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে এবং সবাই খুব রোমাঞ্চিত।”