সালাহর প্রশংসায় লিভারপুল অধিনায়ক

অ্যানফিল্ডে অবিশ্বাস্য অভিষেক মৌসুমে মোহামেদ সালাহ সব প্রত্যাশাকে ছাড়িয়ে গেছেন বলে মনে করেন জর্ডান হেন্ডারসন। জানিয়েছেন, খেলোয়াড়দের ভোটে চলতি মৌসুমে ইংল্যান্ডের সেরা ফুটবলার নির্বাচিত হওয়াটা সালাহর কঠোর পরিশ্রমের পুরস্কার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2018, 03:38 PM
Updated : 23 April 2018, 03:49 PM

কেভিন ডি ব্রুইনে, হ্যারি কেইন, লেরয় সানে, দাভিদ সিলভা ও দাভিদ দে হেয়াকে পেছনে ফেলে পেশাদার ফুটবলারদের অ্যাসোসিয়েশনের এই পুরস্কার পান মিশরের ২৫ বছর বয়সী এই খেলোয়াড়।

রোমা থেকে এই মৌসুমেই লিভারপুলে আসা সালাহ এরই মধ্যে নতুন ক্লাবের হয়ে সব ধরনের প্রতিযোগিতায় করেছেন ৪১ গোল। ইংলিশ প্রিমিয়ার লিগে সেরা চারে থাকার পাশাপাশি দলকে তুলেছেন চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে।

হেন্ডারসন জানতেন সেরি আতে যথেষ্ট সফল হয়েই দ্বিতীয়বারের মতো ইংল্যান্ডে পা রাখছেন সালাহ। কিন্তু প্রথম মৌসুমেই তার সব ধারণাকে ছাড়িয়ে গেছেন মিশরের তারকা।

“আমরা ধরে নিয়েছিলাম সে ভালো হবে; কিন্তু আমি মনে করি, সে প্রত্যাশা ছাড়িয়ে গেছে।”

“সে উন্নতি অব্যাহত রেখেছে। প্রতি ম্যাচেই সে আগের চেয়ে ভালো করছে। আরও আত্মবিশ্বাসী হচ্ছে তো বটেই।”

“লিভারপুলে আসার পর থেকে অবশ্যই কোচ তাকে সাহায্য করছেন। তার চারপাশে দারুণ সব খেলোয়াড় আছে। সুতরাং সে ভালো একটা দলের মধ্যে এসে পড়েছে এবং বিষয়টা তাকে উন্নতি করতে সাহায্য করেছে।”

“নিজের শক্তি বাড়াতে সে সব সময় জিমে সময় কাটায়। অনুশীলনে সব সময় সে দলের জন্য কঠোর পরিশ্রম করে। শেষ পর্যন্ত সে এ সবের সঠিক স্বীকৃতি পেয়েছে।”

“পর্দার আড়ালে সে সবসময় কাজ করতে থাকে। জিমে সবসময় কিছু না কিছু করে এবং অনুশীলনে বিভিন্ন বিষয় নিয়ে সহকারীদের সাথে কাজ করে। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো দলের জন্য তার যেটা করা প্রয়োজন তা নিয়ে সে সব সময় কঠোর পরিশ্রম করে। তার গোলসংখ্যাই তার পরিশ্রমের হয়ে কথা বলছে।”

শনিবার ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনের সাথে ২-২ গোলে ড্র ম্যাচে একটি গোল করেন সালাহ। এতে এই মৌসুমে প্রিমিয়ার লিগে তার গোলসংখ্যা পৌঁছেছে একত্রিশে। এটি ৩৮ ম্যাচের প্রিমিয়ার লিগের ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ গোল। অ্যালান শিয়েরার, লুইস সুয়ারেস ও ক্রিস্তিয়ানো রোনালদোও ৩১টি করে গোল করেছিলেন।

রেকর্ডটি এককভাবে নিজের করে নিতে সালাহর সামনে লিগে এখনও স্টোক সিটি, চেলসি ও ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের বিপক্ষে তিনটি ম্যাচ আছে।