গ্রুপ সেরা হয়ে ক্লাব কাপের সেমিতে আবাহনী

বাংলাদেশ পুলিশের টানা দুই হারে আবাহনী লিমিটেড ও সোনালী ব্যাংক লিমিটেডের খাজা রহমতউল্লাহ ক্লাব কাপ হকির সেমি-ফাইনালে খেলা নিশ্চিত হয়েছিল আগেই। ‘এ’ গ্রুপের সেরা হওয়ার লড়াইয়ে জিতেছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2018, 03:05 PM
Updated : 19 April 2018, 06:21 PM

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে বৃহস্পতিবার গ্রুপের শেষ ম্যাচে সোনালী ব্যাংককে ৭-১ গোলে হারানো আবাহনী ফাইনালে ওঠার লড়াইয়ে ‘বি’ গ্রুপের রানার্সআপ ভিক্টোরিয়া এসসির মুখোমুখি হবে।

প্রথম ম্যাচে অ্যাজাক্স এসসিকে ৪-০ গোলে হারিয়ে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে সেমি-ফাইনালে উঠেছে মেরিনার ইয়াংস। ফাইনালে ওঠার লড়াইয়ে তারা মুখোমুখি হবে ‘এ’ গ্রুপের রানার্সআপ সোনালী ব্যাংকের।

বাংলাদেশ পুলিশকে ৭-১ গোলে উড়িয়ে দিয়ে এই প্রতিযোগিতা শুরু করা আবাহনী ম্যাচের ষষ্ঠ মিনিটে এগিয়ে যায়। মোহাম্মদ মহসিনের বাড়ানো বল গোলমুখ থেকে আলতো হিটে লক্ষ্যভেদ করেন কৃষ্ণ কুমার। অষ্টাদশ মিনিটে মহসিনের হিট ঠিকানা খুঁজে পেলে ব্যবধান দ্বিগুণ হয়।

নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ পুলিশকে ১০-০ ব্যবধানে উড়িয়ে দেওয়া সোনালী ব্যাংক ম্যাচে ফেরে ২৩তম মিনিটে। জোরালো হিটে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন প্রসেনজিৎ রায়।

৩৯তম মিনিটে মহসিনের বাড়ানো বল জালে জড়িয়ে ব্যবধান বাড়ান রোমান। ১০ মিনিট পর পেনাল্টি কর্নার থেকে কৃষ্ণ শেষ মুহূর্তের টোকায় লক্ষ্যভেদ করে আবাহনীর জয় অনেকটাই নিশ্চিত করে দেন।

শেষ দিকে আরও তিন গোলে বড় জয় নিশ্চিত হয় আবাহনীর। ৫৯তম মিনিটে কৃষ্ণ, ৬৪তম মিনিটে আফসার উদ্দিন ও ৬৭তম মিনিটে মুসা মিয়া গোল করেন।

আবাহনী কোচ হারুন দলের পারফরম্যান্সে খুশি। শিরোপা জেতা একমাত্র লক্ষ্য বলেও জানান তিনি।

“তিন দিনের অনুশীলনে ছেলেদের কাছ থেকে এর চেয়ে ভালো ফল আশা করা যায় না। ওরা আজই বিকেএসপিতে চলে যাবে, সেখানে অনুশীলন করবে। তারপর আবার আমার কাছে ফিরবে। বলতে পারেন, একটু জোড়াতালি দিয়েই চলতে হচ্ছে। তবে, যাই হোক, আবাহনীর কাছে কোনো প্রতিযোগিতায় রার্নাসআপ হওয়া বলে কিছু নেই। চ্যাম্পিয়ন হওয়াই আমাদের একমাত্র লক্ষ্য।”