পালমাসকে সহজেই হারাল রিয়াল

ওয়েলসের হয়ে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দ্যুতি ছড়ানো গ্যারেথ বেল উজ্জ্বল লা লিগায়ও। তারকা উইঙ্গারের নৈপুণ্যে লাস পালমাসের বিপক্ষে সহজ জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2018, 06:21 PM
Updated : 31 March 2018, 06:32 PM

প্রতিপক্ষের মাঠে শনিবার ৩-০ গোলে জিতেছে জিনেদিন জিদানের দল। জোড়া গোল করেছেন বেল, অন্যটি করিম বেনজেমা। লিগে দুই দলের প্রথম দেখায় সান্তিয়াগো বের্নাবেউয়ে ঠিক এই ব্যবধানেই জিতেছিল রিয়াল। 

আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ইউভেন্তুসের মুখোমুখি হবে রিয়াল। সেই ম্যাচকে সামনে রেখে পালমাসের বিপক্ষে ক্রিস্তিয়ানো রোনালদো, টনি ক্রুস, মার্সেলো ও ইসকোদের বিশ্রাম দেন জিদান।

নিয়মিত একাদশের অনেকেই না থাকলেও খেলায় তার কোনো ছাপ পড়তে দেননি বেল, বেনজেমা, লুকা মদ্রিচরা। চতুর্দশ মিনিটেই এগিয়ে যেতে পারত অতিথিরা। বেনজেমার চেষ্টা দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন পালমাস গোলরক্ষক।

২৪তম মিনিটে আবার স্বাগতিকদের ত্রাতা গোলরক্ষক। তবে দুই মিনিট পর আর তিনি ঠেকাতে পারেননি। মদ্রিচের দারুণ পাস থেকে দ্রুত গতিতে কিছুটা এগিয়ে বুলেট গতির শটে জাল খুঁজে নেন বেল।

৩৯তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান বাড়ান ফরাসি স্ট্রাইকার বেনজেমা। লুকাস ভাসকেসকে ফাউল করায় পেনাল্টি পেয়েছিল রিয়াল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়ান বেল। ৫১তম মিনিটে সফল স্পট কিকে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন ওয়েলস ফরোয়ার্ড। ডি-বক্সে তাকেই ফাউল করায় দ্বিতীয় পেনাল্টি পেয়েছিল রিয়াল।

৬৭তম মিনিটে ব্যবধান আরও বাড়াতে দেননি স্বাগতিক গোলরক্ষক। খুব কাছ থেকে নেওয়া বেনজেমার শট ফিরিয়ে দেন তিনি। ফিরতি বলেও গোল করার সুযোগ ছিল তারকা স্ট্রাইকারের। তবে সেবার তার লক্ষ্য ঠিক থাকেনি।

৮০তম মিনিটে একটুর জন্য লক্ষ্যে থাকেনি বেলের বাঁকানো শট। দুই মিনিট পর ডি-বক্সে তালগোল পাকিয়ে হ্যাটট্রিক পূর্ণ করতে পারেননি। 

এই জয়ে ৩০ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে রিয়াল। এক ম্যাচ কম খেলা আতলেতিকো ৬৪ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। ২৯ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে বার্সেলোনা।