বিশ্বকাপ দলে জায়গা পাকা করার লক্ষ্য হিগুয়াইনের

ইতালি ও স্পেনের বিপক্ষে আসছে দুটি প্রীতি ম্যাচে দারুণ খেলে কোচ হোর্হে সাম্পাওলির আস্থা অর্জন করতে চান আর্জেন্টিনার স্ট্রাইকার গনসালো হিগুয়াইন। বোঝাতে চান, রাশিয়া বিশ্বকাপের দলে জায়গা পাওয়ার যোগ্য তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2018, 12:58 PM
Updated : 20 March 2018, 12:58 PM

আগামী শুক্রবার ম্যানচেস্টারে ইতালির বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। এর চার দিন পর মাদ্রিদে স্পেনের বিপক্ষে খেলবে তারা। ম্যাচ দুটির জন্য গত রোববার ইংল্যান্ডে জাতীয় দলের সঙ্গে যোগ দিয়েছেন হিগুয়াইন।

এই দুই ম্যাচে নিজের লক্ষ্য নিয়ে হিগুয়াইন বলেন, “এই ম্যাচগুলো দিয়ে কোচকে বোঝাতে হবে আমাকে বিশ্বকাপের দলে নেওয়ার জন্য। আর সেখানে যেতে আমি যা পারি তার সবকিছু করব।”

আর্জেন্টিনার হয়ে ৬৯ ম্যাচ খেলে ৩১ গোল করেছেন ইউভেন্তুস ফরোয়ার্ড। ২০১৭ সালে সাম্পাওলির অধীনে আর্জেন্টিনার প্রথম ম্যাচে ৪৫ মিনিট খেলেছিলেন হিগুয়াইন। তবে তারপর থেকে ইতালি ও স্পেন ম্যাচের জন্য দল ঘোষণার আগ পর্যন্ত আর ডাক পাননি তিনি। 

“সময়টা অনেক দীর্ঘ ও কঠিন ছিল। দলের সঙ্গে আমি শেষ যখন ছিলাম তারপর অনেক মাস পেরিয়ে গেছে। ফিরতে পেরে আমি রোমাঞ্চিত। আমার মনে সবসময় একটা বিশ্বাস ছিল যে, আমি ফিরব। আমি নীরবে কাজ করে গেছি কারণ আমার কাজ ফুটবল খেলা এবং মাঠে কথা বলা। আমি এটা উপভোগ করতে চাই এবং সুযোগ পুরো কাজে লাগাতে চাই। আশা করি, সবকিছু ভালো মতো হবে।”

ইউভেন্তুসের হয়ে চলতি মৌসুম বেশ ভালোই কাটছে হিগুয়াইনের। সাম্পাওলি পরিষ্কার করে জানিয়েছেন যে, ৩০ বছর বয়সী এই ফরোয়ার্ডের পরিণত ফুটবলে সন্তুষ্ট তিনি।

এ মৌসুমে ইউভেন্তুসের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ২২ গোল করেছেন হিগুয়াইন। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানের জয়ে তিনটি গোল করেন তিনি।

জাতীয় দলে ফিরে উচ্ছ্বসিত হিগুয়াইন বলেন, “ফিরতে পারাটা খুব গুরুত্বপূর্ণ কারণ এর অর্থ হলো, আমি কাজগুলো ঠিক করেছি। জাতীয় দলের জন্য খেলাটা সবচেয়ে সুন্দর কিছু। বাইরে থাকাটা ছিল কঠিন।”

আগামী জুন-জুলাইয়ে হতে যাওয়া বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে আর্জেন্টিনার প্রতিপক্ষ ক্রোয়েশিয়া, আইসল্যান্ড ও নাইজেরিয়া। ইতালি ও স্পেনের বিপক্ষে ম্যাচ দুটি তাদের জন্য ভালো একটি পরীক্ষা হবে বলে মনে করেন হিগুয়াইন। 

রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে সময়টা ভালো কাটেনি আর্জেন্টিনার। একসময় তো ছিটকে পড়ার শঙ্কায় পড়ে গিয়েছিল তারা। তবে শেষ রাউন্ডে মেসির অসাধারণ এক হ্যাটট্রিকে একুয়েডরকে ৩-১ গোলে হারিয়ে সরাসরি বিশ্বকাপে ওঠে দুবারের চ্যাম্পিয়নরা।