র‌্যাশফোর্ডের নৈপুণ্যে লিভারপুলকে হারাল ম্যান ইউ

প্রথমার্ধেই জোড়া গোল করলেন মার্কাস র‌্যাশফোর্ড। ম্যানচেস্টার ইউনাইটেডের এই তরুণ ফরোয়ার্ডের নৈপুণ্যে কোণঠাসা হয়ে যাওয়া লিভারপুল আত্মঘাতী গোলে ম্যাচে ফিরলেও শেষ রক্ষা করতে পারেনি। ইংলিশ প্রিমিয়ার লিগে ওল্ড ট্র্যাফোর্ডে জিতেছে জোসে মরিনিয়োর দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2018, 02:46 PM
Updated : 10 March 2018, 02:46 PM

শনিবার নিজেদের মাঠে লিভারপুলকে ২-১ গোলে হারায় ইউনাইটেড। লিগের প্রথম পর্বে লিভারপুলের মাঠে দুই দলের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল।

৩০ ম্যাচে ২০ জয় ও পাঁচ ড্রয়ে ৬৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ইউনাইটেড। ৬০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে লিভারপুল। ইউনাইটেডের চেয়ে এক ম্যাচ কম খেলে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৭৮।

ওল্ড ট্রাফোর্ডে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও প্রথমার্ধে দুই গোল হজম করে পিছিয়ে পড়ে লিভারপুল। ম্যাচের চতুর্দশ মিনিটে দাভিদ দি হেয়ার গোলকিকে রোমেলু লুকাকু হেড করার পর বল পেয়ে যান র‌্যাশফোর্ড। হেড দিয়ে বল একটু এগিয়ে নেওয়ার পর এক ডিফেন্ডারকে কাটিয়ে ডান পায়ের নিখুঁত শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ইউনাইটেডের এই ইংলিশ ফরোয়ার্ড।

২৪তম মিনিটে র‌্যাশফোর্ডের গোলেই ব্যবধান দ্বিগুণ করে নেয় জোসে মরিনিয়োর দল। এবারও সতীর্থের লম্বা করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে লুকাকু বাড়ান হুয়ান মাতাকে। স্প্যানিশ এই ফরোয়ার্ডে বল বের করে নিতে গেলে লিভারপুলের এক খেলোয়াড়ের পায়ে লেগে পেয়ে যান বাঁ-দিকে থাকা র‌্যাশফোর্ড। ডি-বক্সের ভেতর থেকে সহজেই বল জালে পৌঁছে দেন ২০ বছর বয়সী এই ফরোয়ার্ড।

আত্মঘাতী গোলের কল্যাণে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় লিভারপুল। ৬৬তম মিনিটে বাঁ দিক থেকে সাদিও মানের ক্রস বিপদমুক্ত করতে গিয়ে ফ্লিক করে নিজেদের জালেই ঠেলেন কোত দি ভোয়ার ডিফেন্ডার এরিক বেইলি।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে সমতায় ফিরতে মরিয়া লিভারপুল ইউনাইটেডের রক্ষণে প্রচণ্ড চাপ দেয়; কিন্তু মানে, মোহামেদ সালাহ কাঙ্ক্ষিত গোল এনে দিতে পারেননি। শেষ দিকে সতীর্থের কর্নারের পর সালাহর ভলি ক্রসবারের ওপর দিয়ে গেলে হার নিয়ে মাঠ ছাড়তে হয় ইয়ুর্গেন ক্লপের দলের।